বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > কেন আইপিএলে ব্যর্থ হচ্ছেন, নিজেই বিশ্লেষণ করলেন ম্যাক্সওয়েল
গ্লেন ম্যাক্সওয়েল (PTI)
গ্লেন ম্যাক্সওয়েল (PTI)

কেন আইপিএলে ব্যর্থ হচ্ছেন, নিজেই বিশ্লেষণ করলেন ম্যাক্সওয়েল

  • এই আইপিএলে সুপার ফ্লপ অজি ক্রিকেটার। 

আইপিএল ২০২০ সালে ধারাবাহিকভাবে ব্যর্থ কিংস ইলেভেন পঞ্জাব।ব্যাট হাতে রাহুল ও মায়াঙ্ক ছাড়া সেভাবে বলার মতন রান পাচ্ছেন না কেউ‌ । ব্যর্থ তাদের বিদেশি ব্রিগেডও। তাদের মধ্যে অন্যতম আজি ক্রিকেটার গ্লেন ম্যাক্সওয়েল। এখন পর্যন্ত ৭টি ম্যাচ খেলে তার যোগদান মাত্র ৫৮ রান।

তার এই খারাপ ফর্মের জন্য তাঁকে যে শুধু নেটিজেনদের কটাক্ষের মুখে পড়তে হয়েছে তা নয়, সমালোচনা করেছেন বিভিন্ন প্রাক্তন ক্রিকেটারও। কেভিন পিটারসেন যেমন বলেছেন গ্লেনকে আর একটা ম্যাচ সুযোগ দেওয়া উচিত, না খেলতে পারলে তাঁকে অবশ্যই পরিবর্তন করা উচিত। বীরেন্দ্র সেহবাগের আক্রমণের ভাষা ছিল আরও তীব্র। তিনি বলেছিলেন ম্যাক্সওয়েলের দাম ১০ কোটি থেকে পরের নিলামে ১-২ কোটিতে নেমে যাবে।

এই প্রসঙ্গে এবার মুখ খুললেন স্বয়ং ম্যাক্সওয়েল । জানালেন, 'বছরের দুটি মাস যখন আইপিএলের কারণে একসঙ্গে থাকি, তখন এটা তোমাকে মাথায় রাখতেই হবে যে একাধিক পরিবর্তন হবে। টিমের সঠিক ভারসাম্য খুঁজতেই এই পরিবর্তন জরুরি। টুর্নামেন্ট যত এগোবে তত তুমি উপলব্ধি করবে যে টিমকে তুমি প্রথমে বেছে নিয়েছিলে সেটায় হয়তো সঠিক ভারসাম্য ছিল না। আমি মনে করি আমরা এখন দলে সঠিক ভারসাম্যের দিকে এগিয়ে যাচ্ছি। আইপিএলে আমার বিভিন্ন ধরনের অভিজ্ঞতা হয়েছে।যেখানে আমার উপর যতটা প্রত্যাশা করা হয়েছিল, সেই মত আমি পারফর্মেন্স করতে পারিনি। তবে অনুশীলনে বা চেষ্টার ক্ষেত্রে আমি কোন ফারাক রাখিনি। আমি মনে করি ২০১৭ সালের আইপিএলটা আমার খেলা সেরা আইপিএল ছিল‌‌। এই আইপিএলে আমি এখন পর্যন্ত ৭ ইনিংসে ৪ বার নট আউট থেকেছি যা আগে কখন ও হয়নি।'

ম্যাক্সওয়েল বলেন অস্ট্রেলিয়ার হয়ে তিনি সাফল্য পান কারণ তাঁর জানা থাকে নির্দিষ্ট ভাবে কি তাঁকে করতে হবে। আইপিএলে দলের প্রয়োজনে ব্যাটিং অর্ডারে আগে-পিছনে হয়। তাই অনেক সময় ঠিক কি ভূমিকা, সেঁটি ঘেটে যায় বলে জানিয়েছেন গ্লেন ম্যাক্সওয়েল। 

 

বন্ধ করুন