বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > IPL 2020: মুম্বই বনাম পঞ্জাব প্রথম নয়, এর আগেও হয়েছে অমীমাংসিত সুপার ওভার

সুপার সানডে বললেও মনে হয় কম বলা হয়ে গেল। একদিনে একটা ,দুটো নয় তিন তিনটে সুপার ওভার একদিনে আইপিএলের ইতিহাসে কোনওদিন হয়নি। আর ভবিষ্যতে ও হবে কিনা সন্দেহ। প্রথমে কলকাতা বনাম সানরাইজার্স হায়দ্রাবাদ ম্যাচের সুপার ওভারে লকি ফার্গুসনের অসাধারণ বোলিংয়ে কেকেআরকে মাত্র ৩ রান তাড়া করে ম্যাচ জিততে হয়েছিল।

তবে মুম্বই বনাম পঞ্জাবের ম্যাচে কিন্তু ব্যাপারটা মোটেও এক ছিল না। ৪০ ওভারের লড়াইতে যেমন একে অপরকে তারা কঠিন লড়াই দিয়েছে তেমন সুপার ওভারেও হয়েছে 'কাটে কা টক্কর'। প্রথম সুপার ওভারে মাত্র ৫ রান করেও শামির বোলিংয়ে ম্যাচ টাই করে ফের ম্যাচ সুপার ওভারে নিয়ে যায়।

 প্রসঙ্গত এক ম্যাচে সুপার ওভারের টাইয়ের ঘটনা আইপিএলের ১৩ বছরের ইতিহাসে এর আগে মাত্র একবারই হয়েছে। ২০১৪ সালে সেবারও ভারতে লোকসভা ভোটের কারণে আইপিএল বসেছিল আমীরশাহিতে। সেখানে আবুধাবিতে রাজস্থান রয়্যালস বনাম কেকেআর ম্যাচেও সুপার ওভার টাই হয়েছিল। কিন্তু সেবার বাউন্ডারি বেশি মারার কারনে রাজস্থানকে জয়ী ঘোষণা করা হয়েছিল।

গত বিশ্বকাপ ফাইনালে এই নিয়মের জেরে ইংল্যান্ড জয়ী হওয়ার পর বাউন্ডারি কাউন্টব্যাক নিয়ম তুলে দেওয়া হয়। ঠিক হয় ফের হবে সুপার ওভার। সেই মোতাবেকই হল দ্বিতীয় সুপার ওভারে যেখানে নায়ক হলেন মায়াঙ্ক আগরওয়াল। প্রসঙ্গত, বাউন্ডারি কাউন্টব্যাক নিয়ম মেনে হলে জিতত মুম্বই ইন্ডিয়ানস বেশি চার মারার সুবাদে। 

 

বন্ধ করুন