বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > আইপিএলে ক্রিকেটারদের ডোপ টেস্টিং শুরু করল নাডা
আইপিএল ট্রফি। ছবি- টুইটার।
আইপিএল ট্রফি। ছবি- টুইটার।

আইপিএলে ক্রিকেটারদের ডোপ টেস্টিং শুরু করল নাডা

  • প্রসঙ্গত এর আগে না থাকলেও ২০১৯ সাল থেকে বিসিসিআইকে আনা হয়েছে নাডার আওতায়

যে কোনও ক্রীড়াক্ষেত্রে ডোপিং ব্যাপারটি খুব গুরুত্বপূর্ণ। ক্রিকেটের মতন হাই পারফরম্যান্স গেমে তো সবসময় এর একটা জায়গা থেকেই যায়। অসাধু পথে ডোপ করে যাতে পারফরমেন্স এর বৃদ্ধি না ঘটানো হয় তা দেখার জন্য ভারতে কাজ করে ন্যাশনাল অ্যান্টি ডোপিং এজেন্সি অর্থাৎ নাডা। প্রসঙ্গত এর আগে না থাকলেও ২০১৯ সাল থেকে বিসিসিআইকে আনা হয়েছে নাডার আওতায়।

২০২০ সালে করোনার কারনে ভারতে আইপিএলের আয়োজন সম্ভব হয়নি। বর্তমানে আরবভূমে আইপিএলের আসর আয়োজন করা হলেও ডোপ টেস্টের জন্য নাডা ইতিমধ্যেই স্যাম্পেল কালেকশন করতে শুরু করেছে। নাডার তরফে এব্যাপারে বিবৃতি দিয়ে জানানো হয়েছে ' ইতিমধ্যেই দুবাইতে আমাদের তরফে স্যাম্পেল কালেকশনের জন্য লোক ঠিক হয়েছে।আমরা ভারতীয় এবং বিদেশি ক্রিকেটারদের নমুনা পরীক্ষা করছি।' নাডার তরফে এক টুইট বার্তায় জানানো হয়েছে। 

এব্যাপারে মন্তব্য করতে গিয়ে নাডার ডিজি নবীন আগরওয়াল জানান ' ক্রিকেটারদের ডোপ টেস্টের জন্য স্যাম্পেল কালেকশন আগেই শুরু হয়ে গিয়েছে। আমি এর বেশি কিছু বলতে পারব না।'

নাডার নিজস্ব ডোপ কন্ট্রোল অফিসারদের সেপ্টেম্বর এর দ্বিতীয় সপ্তাহে দুবাই উড়ে যাওয়ার কথা থাকলেও দরকারি অনুমতি না পাওয়ার ফলে এখন ও তারা যেতে পারেননি। শীঘ্রই সেই অনুমতি এলেই তারা রওনা দেবেন মরুভূমের উদ্দেশ্যে। সূত্র মারফত খবর নাডা সমস্ত নমুনা ওয়াডার আন্তর্জাতিক ল্যাব যা দোহায় রয়েছে সেখানেই পরীক্ষা করানোর ভাবনা চিন্তা নিয়েছে।

বন্ধ করুন