বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > IPL 2020: স্লগ ওভারের রাজা হয়ে জাতীয় দলে ডাক পেলেন 'ইয়র্কার কিং' নটরাজন
নটরাজন (PTI)
নটরাজন (PTI)

IPL 2020: স্লগ ওভারের রাজা হয়ে জাতীয় দলে ডাক পেলেন 'ইয়র্কার কিং' নটরাজন

  • তাঁর ইয়র্কার দেওয়ার ক্ষমতার ফলে 'ইয়র্কার কিং' বলে আখ্যা পেয়েছেন। ভারতীয় দলেও ডাক পেয়েছেন ডেভিড ওয়ার্নারের প্রিয় নাট্টু।

আইপিএল থেকে জম্মু কাশ্মীরের অলরাউন্ডার আব্দুল সামাদের পারফরম্যান্স, অনুর্ধ্ব-১৯ দলের অধিনায়ক প্রিয়ম গর্গের পারফরম্যান্স যেমন সানরাইজার্স হায়দরাবাদ দলের কাছে এক বড় প্রাপ্তি তেমন সবচেয়ে বড় প্রাপ্তি টি নটরাজনের ডেথ ওভার বোলিং। ডেথ ওভারে তার এই নিখুঁত বোলিংয়ে মুগ্ধ বিশেষজ্ঞরা। তাঁর ইয়র্কার দেওয়ার ক্ষমতার ফলে 'ইয়র্কার কিং' বলে আখ্যা পেয়েছেন। ভারতীয় দলেও ডাক পেয়েছেন ডেভিড ওয়ার্নারের প্রিয় নাট্টু। 

একজন আনকাপড ক্রিকেটার হিসেবে তার এই টুর্নামেন্টে করা ৬৬ টি ইয়র্কারে নাস্তানাবুদ হয়েছেন একাধিক বিশ্বশ্রেষ্ঠ ব্যাটসম্যানরা। ইয়র্কার দেওয়ার ক্ষেত্রে তার ধারেকাছেও কেউ নেই। থাঙ্গারাসু নটরাজনের এই অসাধারণ পারফরম্যান্স এর ফলেই অস্ট্রেলিয়ার সফরে বরুণ চক্রবর্তী দল থেকে ছিটকে যাওয়ার পরেই তাকে দলে নিতে এক মিনিট ও দেরি করেননি নির্বাচকরা।  

টিএনপিলে প্রথম নজর কাড়েন নটরাজন। ২০১৭ সালে কিংস ইলেভেন পঞ্জাব তাঁকে ৩ কোটি টাকার বিনিময়ে নিজেদের দলে ভিড়িয়েছিল। সেই সময় মাত্র ৩টি ম্যাচ খেললেও সেভাবে দাগ কাটার মতন পারফরম্যান্স করতে পারেননি তিনি।২০১৮ সালে হায়দরাবাদ তাকে দলে নিলেও তার প্রথম সুযোগ আসে এবছরের আইপিএলেই।

২০২০ সালের আইপিএলে দিল্লির বিরুদ্ধে ম্যাচে তার পারফরম্যান্স সবার নজর কাড়ে। ১৪ এবং ১৮ তম ওভারে একের পর এক বলে তার নিখুঁত ইয়র্কার দেখে অনেকেই লাসিথ মালিঙ্গার কথা মনে করছিলেন। ওই ম্যাচে স্টয়নিসের উইকেট সহ ৪ ওভারে ২১ রান দেন তিনি। এই মরসুমে ৩৭৭ বল করে ৫০৪ রান দিয়ে ১৬ টি উইকেট নিয়েছেন তিনি। সেরা পারফর্মেন্স ২৪ রানে ২ উইকেট। অনেকের মতেই ভারতীয় পেস বোলিংয়ের ভবিষ্যৎ তারকা হতে চলেছেন 'ইয়র্কার কিং' টি নটরাজন।

বন্ধ করুন