বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > IPL 2020: উলটপুরাণে ধুঁকছে KKR, বেশি ছক্কা মেরেছেন কামিন্স, উইকেটের নিরিখে এগিয়ে রাসেল
প্যাট কামিন্স ও আন্দ্রে রাসেল। (ফাইল ছবি, সৌজন্য আইপিএল)
প্যাট কামিন্স ও আন্দ্রে রাসেল। (ফাইল ছবি, সৌজন্য আইপিএল)

IPL 2020: উলটপুরাণে ধুঁকছে KKR, বেশি ছক্কা মেরেছেন কামিন্স, উইকেটের নিরিখে এগিয়ে রাসেল

  • দলের অন্যতম দুই সেরা তারকার উলটপুরাণের নিটফল হিসেবে আট ম্যাচে চারটিতে হেরে ধুঁকছে কেকেআর।

এবার যেন আইপিএলে কোনওকিছুই ঠিক হচ্ছে না কলকাতা নাইট রাইডার্সের। সর্বত্রই ফাঁকফোকর আছে। সবথেকে বড় সমস্যা হয়ে দাঁড়িয়েছে, দলের দুই অন্যতম সেরা অস্ত্রের উলটপুরাণ।

আপাতত আটটি ম্যাচই খেলেছেন প্যাট কামিন্স ও আন্দ্রে রাসেল। বল হাতে যেমন কামিন্সের উপর অত্যন্ত ভরসা করেছিল কেকেআর, তেমনই রাসেলের মারকুটে ব্যাটিংয়ের আশায় বিভোর ছিলেন নাইটরা। কিন্তু আদতে দু'জনের পারফরম্যান্স একেবারে হতশ্রী। 

(আইপিএলের যাবতীয় আপডেট, লাইভ স্কোর দেখুন এখানে)

ব্যাটিংয়ে রাসেলের পারফরম্যান্স এতটাই খারাপ যে ক্যারিবিয়ান তারকার থেকে বেশি রান করেছেন কামিন্স। রাসেল আট ম্যাচে মাত্র ৮৩ রান করেছেন। তার মধ্যে সর্বোচ্চ ২৪। গড় মোটে ১১.৮৫। আর মেরেছেন ছ'টি ছক্কা। ব্যাটিংয়ের নিরিখে তাঁর থেকে ঢের এগিয়ে কামিন্স। আট ম্যাচে সর্বোচ্চ ৫৩ রান-সহ ১২৬ রান করেছেন তিনি। গড় তো রাসেলের দ্বিগুণেরও বেশি (৩১.৫)। এমনকী রাসেলের থেকে বেশি ছক্কা হাঁকিয়েছেন কামিন্স। তাঁর ব্যাটিং হাত ভালো হলেও রাসেলের থেকে ব্যাটিংয়ে দলের প্রত্যাশা ঢের বেশি।

তবে কামিন্সের থেকে যেখানে কেকেআরের প্রত্যাশা বেশি, সেখানে তিনি একেবারেই নিজেকে মেলে ধরতে পারেননি অজি ফাস্ট বোলার। প্রথম ম্যাচে কোয়ারেন্টাইনের ধাক্কায় ভালো পারফরম্যান্স করতে পারেননি। পরের দুটি ম্যাচে অবশ্য দুরন্ত প্রত্যাবর্তন করেন। কৃপণ বোলিং করে দু'উইকেট নেন। ব্যস, ওইটুকুই। তারপর থেকে টানা পাঁচ ম্যাচে একবারও উইকেটের কলামে নিজের নাম তুলতে পারেননি। আট ম্যাচে ২৫০ রান দিয়েছেন। ওভারপিছু খরচ করেছেন ৮.২৫ রান। সেখানে আবার কামিন্সকে টেক্কা দিযেছেন রাসেল। ইকোনমি কিছুটা বেশি হলেও আট ম্যাচে ছ'উইকেট পেয়েছেন তিনি।  

আর দলের অন্যতম দুই সেরা তারকার উলটপুরাণের নিটফল হিসেবে আট ম্যাচে চারটিতে হেরে ধুঁকছে কেকেআর। কামিন্সের বিকল্প তবুও লকি ফার্গুসন হলেও রাসেলের কোনও বিকল্প নেই দলে, তা নাইটদের রিজার্ভ বেঞ্চ থেকেই স্পষ্ট।

বন্ধ করুন