বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > IPL 2020: আইপিএলের চূড়ান্ত পয়েন্ট টেবিল ও প্লে-অফের সূচিতে চোখ রাখুন
আইপিএল ট্রফি। ছবি- টুইটার।
আইপিএল ট্রফি। ছবি- টুইটার।

IPL 2020: আইপিএলের চূড়ান্ত পয়েন্ট টেবিল ও প্লে-অফের সূচিতে চোখ রাখুন

  • প্রথম কোয়ালিফায়ার অনুষ্ঠিত হবে দুবাইয়ে।

মুম্বই ইন্ডিয়ান্স আইপিএল ২০২০-র প্রথম দল হিসেবে প্লে-অফের যোগ্যতা অর্জন করে। তারা আগেই লিগ টেবিলের শীর্ষস্থান নিশ্চিত করেছিল। হায়দরাবাদের কাছে শেষ ম্যাচে হারের পর মুম্বই ইন্ডিয়ান্সের সংগ্রহ দাঁড়ায় ১৪ ম্যাচে ১৮ পয়েন্ট।

১৪ ম্যচে ১৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে থাকা নিশ্চিত করে দিল্লি ক্যাপিটালস। তারা প্রথম কোয়ালিফায়ার ম্যাচে মুখোমুখি হবে মুম্বই ইন্ডিয়ান্সের। প্রথম কোয়ালিফায়ারে জিতলে সরাসরি ফাইনালের টিকিট নিশ্চিত করা যাবে। হারলে দ্বিতীয় কোয়ালিফায়ার খেলার সুযোগ মিলবে।

(আইপিএলের যাবতীয় আপডেট ও লাইভ স্কোর জানতে ক্লিক করুন এখানে।)

মুম্বই ইন্ডিয়ান্সকে হারিয়ে সানরাইজার্স হায়দরাবাদ লিগ টেবিলের তৃতীয় স্থানে উঠে আসে। তাদের সংগ্রহ ১৪ ম্যাচে ১৪ পয়েন্ট। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর এবং কলকাতা নাইট রাইডার্সেরও সংগ্রহ ১৪ ম্যাচে ১৪ পয়েন্ট। তবে হায়দরাবাদের নেট রানরেট আরসিবি ও কেকেআরের থেকে ভালো হওয়ায় তারা তিন নম্বরে থাকে।

আইপিএল ২০২০-র পয়েন্ট টেবিল।
আইপিএল ২০২০-র পয়েন্ট টেবিল।

আরসিবির নেট রানরেট কলকাতা নাইট রাইডার্সের থেকে ভালো হওয়ায় চারা চতুর্থ দল হিসেবে প্লে-অফে জায়গা করে নেয়। কেকেআরকে বিদায় নিতে হয় টুর্নামেন্ট থেকে। তারা পাঁচ নম্বরে থেকে আইপিএল ২০২০ অভিযান শেষ করে।

কিংস ইলেভেন পঞ্জাব, চেন্নাই সুপার কিংস ও রাজস্থান রয়্যালস, তিন দলেরই সংগ্রহ ১৪ ম্যাচে ১২ পয়েন্ট। তবে নেট রানরেটের নিরিখে তারা রয়েছে লিগ টেবিলের যথাক্রমে ষষ্ঠ, সপ্তম ও অষ্টম স্থানে।

প্লে-অফের সূচি:-

৫ নভেম্বর (বৃহস্পতিবার):- মুম্বই ইন্ডিয়ান্স বনাম দিল্লি ক্যাপিটালস (প্রথম কোয়ালিফায়ার, দুবাই, সন্ধ্যা ৭টা ৩০ মিনিট)।

৬ নভেম্বর (শুক্রবার):- সানরাইজার্স হায়দরাবাদ বনাম রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (এলিমিনেটর, আবু ধাবি, সন্ধ্যা ৭টা ৩০ মিনিট)।

৮ নভেম্বর (রবিবার):- দ্বিতীয় কোয়ালিফায়ার (আবু ধাবি, সন্ধ্যা ৭টা ৩০ মিনিট)।

বন্ধ করুন