বাড়ি > ময়দান > আইপিএল ২০২০ > IPL 2020: বাদ পড়েও নতুন ভূমিকায় KKR শিবিরে ফিরছেন প্রবীণ তাম্বে
সিপিএলে দুরন্ত ক্যাচ তাম্বের। ছবি- গেটি ইমেজেস।
সিপিএলে দুরন্ত ক্যাচ তাম্বের। ছবি- গেটি ইমেজেস।

IPL 2020: বাদ পড়েও নতুন ভূমিকায় KKR শিবিরে ফিরছেন প্রবীণ তাম্বে

  • প্রথম ভারতীয় হিসেবে ক্যারিবিয়ান প্রিমিয়র লিগে অংশ নিয়ে ইতিহাস গড়েছেন ৪৯ বছরে পা দিতে চলা তারকা স্পিনার।

এবছর আইপিএল নিলামে ২০ লক্ষ টাকার বিনিময়ে প্রবীণ তাম্বেকে দলে নিয়েছিল কলকাতা নাইট রাইডার্স। যদিও বিসিসিআই পরে ৪৮ বছর বয়সী স্পিনারকে ইন্ডিয়ান প্রিমিয়র লিগ থেকে দূরে সরিয়ে দেয়।

তাম্বে অবসর ঘোষণা করে আবু ধাবিতে টি-১০ লিগে অংশ নিয়েছিলেন। অবসর নেওয়ার আগে পর্যন্ত বিসিসিআই কোনও ক্রিকেটারকে বিদেশি লিগে খেলার অনুমতি দেয় না। তাই অবসর ভেঙে ফিরে এলেও তাম্বের নতুন করে আইপিএল খেলার স্বপ্ন পূরণ হতে হতেও ব্যর্থ হয়ে যায়।

এই অবস্থায় প্রবীণ তাম্বে পুনরায় অবসর নিয়ে সিপিএলে যোগ দেন। প্রথম ভারতীয় ক্রিকেটার হিসেবে ক্যারিবিয়ান প্রিমিয়র লিগে মাঠে নেমে ইতিহাস গড়েন তিনি। প্রথম মরশুমেই টিকেআরের জার্সিতে সিপিএল চ্যাম্পিয়ন হন তাম্বে।

প্রবীণ তাম্বের ক্রিকেটের প্রতি ভালোবাসা ও উৎসাহ দেখে অভিভূত ত্রিনবাগো নাইট রাইডার্সের সতীর্থরা এবং ম্যানেজমেন্টও। প্রবীণ তাম্বের এমন জনপ্রিয়তাই তাঁকে এবার জায়গা করে দিতে চলেছে কেকেআর শিবিরে। যদিও ক্রিকেটার হিসেবে নয়। বিসিসিআইয়ের নিষেধাজ্ঞায় কলকাতার হয়ে মাঠে নামার সম্ভাবনা নেই তাঁর। বরং কেকেআরের কোচিং স্টাফ হিসেবে নাইট রাইডার্স শিবিরে উপস্থিত থাকবেন তাম্বে।

নাইট সিইও বেঙ্কি মাইসোর ইনস্টাগ্রাম লাইভ সেশনে স্বীকার করে নেন তাম্বের কোচিং স্টাফ হিসেবে কেকেআর দলে যোগ দেওয়ার কথা। আসলে এর ফলে একদিকে যেমন স্পিনারদের মেন্টর হিসেবে সাহায্য করতে পারবেন তাম্বে। ঠিক তেমনই ব্যাটসম্যানরাও নেটে স্পিন বোলিংয়ের বাড়তি বিকল্প পেয়ে যাবেন।

বন্ধ করুন