বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > IPL 2020: আইপিএলে নতুন রেকর্ড, সবথেকে বেশি পয়েন্ট নিয়ে আট নম্বরে রাজস্থান
হতাশ স্টিভ স্মিথ। ছবি- আইপিএল।
হতাশ স্টিভ স্মিথ। ছবি- আইপিএল।

IPL 2020: আইপিএলে নতুন রেকর্ড, সবথেকে বেশি পয়েন্ট নিয়ে আট নম্বরে রাজস্থান

  • স্টিভ স্মিথরা টপকালেন বিরাট কোহলিদের নজির।

নতুন আইপিএল রেকর্ড গড়ল রাজস্থান রয়্যালস। যদিও এমন নজির গড়ে মোটেও খুশি হবেন না স্টিভ স্মিথরা।

ইন্ডিয়ান প্রিমিয়র লিগের ইতিহাসে সবথেকে বেশি পয়েন্ট সংগ্রহ করে লিগ টেবিলের একেবারে শেষে থাকার রেকর্ড গড়ে রাজস্থান। ১৪ ম্যাচে রাজস্থান সংগ্রহ করে ১২ পয়েন্ট। তা সত্ত্বেও তাদের জায়গা হয় লিগ টেবিলের একেবারে তলানিতে। অথচ কেকেআরের বিরুদ্ধে শেষ ম্যাচের ফলাফল তাদের অনুকূলে গেলে প্লে-অফের লড়াইয়ে টিকে থাকত রয়্যালস।

(আইপিএলের যাবতীয় আপডেট ও লাইভ স্কোর জানতে ক্লিক করুন এখানে।)

অতীতে ১২ পয়েন্ট নিয়েও প্লে-অফে জায়গা করে নেওয়ার নজির রয়েছে আইপিএলে। গত বছরই সানরাইজার্স হায়দরাবাদ ১২ পয়েন্ট নিয়ে প্লে-অফের টিকিট পকেটে পুরেছিল। এবার ১২ পয়েন্ট নিয়ে রয়্যালসের টুর্নামেন্টে একেবারে শেষে থাকাই প্রমাণ করে আইপিএল কতটা প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ।

এর আগে শেষে থাকা দলের সবথেকে বেশি পয়েন্ট ছিল ১১। গত বছর আরসিবি ও রাজস্থান রয়্যালস উভয় দলের সংগ্রহ ছিল ১১ পয়েন্ট করে। যদিও রান রেটের নিরিখে আরসিবি ছিল ৮ নম্বরে। ২০১৮ সালে দিল্লি আট নম্বরে ছিল ১০ পয়েন্ট নিয়ে।

আইপিএল ২০২০-র পয়েন্ট টেবিল।
আইপিএল ২০২০-র পয়েন্ট টেবিল।

যদিও এবার রাজস্থান রয়্যালস একাই ১২ পয়েন্টে আটকে যায়নি। মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংস এবং লোকেশ রাহুলের নেতৃত্বাধীন কিংস ইলেভেন পঞ্জাবও ১৪ ম্যাচে ১২ পয়েন্ট সংগ্রহ করেছে। সানরাইজার্স হায়দরাবাদ তাদের শেষ ম্যাচে হারলে তারাও ১২ পয়েন্ট নিয়ে লিগ শেষ করবে। তবে বাকিদের তুলনায় রয়্যালসের নেট রানরেট কম হওয়ায় আট নম্বরে থাকতে হয় স্টিভ স্মিথদের।

বন্ধ করুন