বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > IPL 2020- এত ভালো পুল মারেন কী ভাবে, সিক্রেট শেয়ার করলেন রোহিত
রোহিত শর্মা (ছবি-আইপিএল)
রোহিত শর্মা (ছবি-আইপিএল)

IPL 2020- এত ভালো পুল মারেন কী ভাবে, সিক্রেট শেয়ার করলেন রোহিত

আইপিএলে অনেক দিন বাদে ভালো খেলে পরিতৃপ্ত মুম্বই অধিনায়ক। 

মাঠ বড় হোক বা ছোটো, হিটম্যান রোহিত শর্মার তাতে কিছু যায় আসে না। মারার বল হলে তিনি মারবেন, এটাই নিয়ম। বিশেষত সেটি যদি একটু খাটো বল হয় বা ফুল পিচ হয়ে, অবলীলাক্রমে ছয় মারেন তিনি। 

বুধবারও তার অনথ্য হল না। কলকাতা নাইট রাইডার্সের বোলারদের সঙ্গে ছেলেখেলা করলেন তিনি। বিশাল মাঠেও হাঁকালেন বিশাল ছক্কা। তিন বার হারাল বল। ৫৪ বলে ৮০ রান করে জয়ের ভিত্তিপ্রস্তর গড়ে দেন মুম্বই ইন্ডিয়ানসের অধিনায়ক। ভারতের হয়ে ধারাবাহিক ভাবে ভালো খেললেও অনেক দিন বাদে আইপিএলে চলল তাঁর ব্যাট। এল দুশোতম ছয়ও। ম্যাচের শেষে স্বাভাবিক ভাবেই পরিতৃপ্ত শোনাল তাঁকে। 

ম্যান অফ দ্য ম্যাচ রোহিত বলেন যে এদিন প্রথম থেকেই তাঁরা নিজেদের পরিকল্পনা অনুযায়ী খেলতে পেরেছিলেন ও নির্দয় ভাবে তাঁরা কেকেআর বোলারদের চেপে ধরেন। উইকেট ভালো ছিল এবং কুয়াশাও পড়ছিল বলে জানান হিটম্যান। তিনি জানান যে তাঁর পছন্দের শট পুল। এটি ঠিক করে খেলার জন্য অনেক অনুশীলন করেন বলে জানান রোহিত। মোটের ওপর দলের পারফরমেন্সে তিনি খুবই খুশি। 

শটের ফুলঝুরিতে আধ ডজন ছক্কা মারলেও সেরা শট বেছে নিতে নারাজ রোহিত। তিনি বলেন যে প্রত্যকটি শটই ভালো ছিল, একটি বেছে নেওয়া শক্ত। শেষ ছয় মাস ক্রিকেট না খেলায় তিনি একটু ক্রিজে সময় কাটাতে চাইছিলেন বলে জানান রোহিত। আগের ম্যাচে সফল না হলেও এই ম্যাচে সম্ভব হওয়ায় তিনি খুশি। 

যেভাবে ট্রেন্ট বোল্ট ও প্যাটিনসন এসেই টিমের সঙ্গে মিশে গিয়েছেন, তাতেও সন্তোষ প্রকাশ করেন অধিনায়ক। তিনি বলেন যে এই তাপমাত্রা ও আদ্রতায় খেলা একটু শক্ত, সেই কারণে তিনি একটু ক্লান্ত হয়ে পড়েছিলেন। কিন্তু শেষ অবধি যে একজনের খেলার প্রয়োজন, সেটা বোঝা যাচ্ছে বলে মনে করেন রোহিত। 

কলকাতা নাইট রাইডার্সকে ৪৯ রানে হারিয়ে দ্বিতীয় ম্যাচে প্রথম জয় তুলে নিয়েছে মুম্বই। বিরাট কোহলির আরসিবি-র বিরুদ্ধে পরবর্তী ম্যাচ মুম্বইয়ের, আগামী সোমবার। 

বন্ধ করুন