বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > IPL 2020: IPL-এর ইতিহাসে অসামান্য নজির রুতুরাজের, ছাপিয়ে গেলেন সবাইকে
রুতুরাজ গায়কোয়াড় (ছবি সৌজন্য পিটিআই)
রুতুরাজ গায়কোয়াড় (ছবি সৌজন্য পিটিআই)

IPL 2020: IPL-এর ইতিহাসে অসামান্য নজির রুতুরাজের, ছাপিয়ে গেলেন সবাইকে

  • এবার চেন্নাইয়ের সবথেকে বড় পাওনা সম্ভবত রুতুরাজ।

শুভব্রত মুখার্জি

এবারের আইপিএলে চেন্নাই সুপার কিংসের ইতিহাসে অত্যন্ত খারাপ মরশুম। তেমন পারফরম্যান্সই করতে পারেননি দলের কয়েকজন সিনিয়র ক্রিকেটারও। টুর্নামেন্টের শুরুতেই সুরেশ রায়না, হরভজন সিংয়ের মতো সিনিয়র তারকারা নিজেদের প্রতিযোগিতা থেকে সরিয়ে নেওয়ায় প্রথম ধাক্কা লেগেছিল। সেই ধাক্কা আর তারা টুর্নামেন্ট জুড়ে সামলে উঠতে পারেনি।

এই টুর্নামেন্ট থেকে যদি সিএসকের পাওনা বলে কিছু থেকে থাকে, তা হল তরুণ প্রতিভাবান ব্যাটসম্যান রুতুরাজ গায়কোয়াড়। টুর্নামেন্ট শুরুর আগেই কোভিড পজিটিভ হন রুতুরাজ। সিএসকের প্রথম দিকের ম্যাচে সুযোগ পাননি তিনি। সুযোগ পাওয়ার পরে প্রথম তিন ইনিংসে একেবারেই ব্যর্থ হন রুতুরাজ। প্রথম তিন ইনিংসে তিনি করেন ০, ৫ এবং ০। তখন স্বাভাবিকভাবেই প্রশ্ন ওঠে, রুতুরাজ এই মঞ্চের জন্য মানসিকভাবে প্রস্তুত কিনা। পরবর্তী তিন ম্যাচে রুতুরাজ শুধু 'গিয়ার' বদলালেন না, এমন তিনটি অসাধারণ ইনিংস খেললেন যে সমালোচকদের মুখ বন্ধ করে দিলেন। তাঁরাই রুতুরাজের ব্যাটিংয়ের প্রশংসায় পঞ্চমুখ হলেন।

রবিবার দুপুরের ম্যাচে কিংস ইলেভেন পঞ্জাব বনাম চেন্নাই সুপার কিংসের ম্যাচে পঞ্জাবকে জিততেই হত প্লে-অফে যাওয়ার আশা বাঁচিয়ে রাখতে। কিন্তু প্রথমে ব্যাটিং করে দীপক হুডার (৬২) ব্যাটিংয়ে নির্ভর করে মাত্র ১৫৩ রান বোর্ডে তুলতে সমর্থ হয় পাঞ্জাব।  কেকেআর ম্যাচে অর্ধশতরান করার পরে ৬২ রানে অপরাজিত থেকে চেন্নাইকে কাঙ্খিত জয় এনে দেন রুতুরাজ। প্রসঙ্গত আইপিএলের ইতিহাসে ভারতীয় দলে সুযোগ না পাওয়া প্রথম ক্রিকেটার হিসেবে পরপর তিনটি অর্ধশতরান করার নজির গড়লেন রুতুরাজ। স্বাভাবিকভাবেই তাঁর এই ইনিংসের পরে নেট দুনিয়া প্রশংসায় ভরিয়ে দিয়েছে।

বন্ধ করুন