বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > IPL 2020: ‘এখনও সামান্য সুযোগ আছে’, প্লে-অফের আশা ছাড়ছেন না KKR অধিনায়ক
‘এখনও সামান্য সুযোগ আছে’, প্লে-অফের আশা ছাড়ছেন না KKR অধিনায়ক (ছবি সৌজন্য আইপিএল)
‘এখনও সামান্য সুযোগ আছে’, প্লে-অফের আশা ছাড়ছেন না KKR অধিনায়ক (ছবি সৌজন্য আইপিএল)

IPL 2020: ‘এখনও সামান্য সুযোগ আছে’, প্লে-অফের আশা ছাড়ছেন না KKR অধিনায়ক

  • অথচ কিংস ইলেভেন পঞ্জাব ম্যাচের আগে একেবারেই সেই পরিস্থিতি ছিল না। নাইটদের উপর নির্ভর করছিল, লিগ টেবিলের প্রথম ভাগে কেকেআর থাকবে কিনা।

অঙ্কের বিচারে এখনও সুযোগ আছে বটে। কিন্তু সামনে বিছানো রয়েছে অনেক 'যদি', অনেক ‘কিন্তু’। তা সত্ত্বেও প্লে-অফের যাওয়ার আশা পুরোপুরি ছাড়ছেন না কলকাতা নাইট রাইডার্স (কেকেআর) অধিনায়ক ইয়ন মর্গ্যান।

(আইপিএলের যাবতীয় আপডেট, লাইভ স্কোর দেখুন এখানে)

অথচ কিংস ইলেভেন পঞ্জাব ম্যাচের আগে একেবারেই সেই পরিস্থিতি ছিল না। নাইটদের উপর নির্ভর করছিল, লিগ টেবিলের প্রথম ভাগে কেকেআর থাকবে কিনা। এমনকী দিল্লি ক্যাপিটালস ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের পরপর হারের ফলে প্রথম দুইয়ে শেষ করারও একটি সূক্ষরেখাও তৈরি হয়েছিল। কিন্তু পঞ্জাবের বিরুদ্ধে সেই সুযোগ হাতছাড়া হয়। চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে জিতলে (রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে জিতবে ধরে) একমাত্র পঞ্জাবের দিকে তাকিয়ে থাকতে হত। কিন্তু মহেন্দ্র সিং ধোনির বিরুদ্ধে হারের পর শেষ ম্যাচ কেকেআরকে তো জিততে হবেই, একইসঙ্গে তাকিয়ে থাকতে হবে পঞ্জাব, রাজস্থান ও সানরাইজার্স হায়দরাবাদের দিকে। একাধিক হিসাব মিললে তবেই কেকেআর কোনওরকমে প্লে-অফে যেতে পারে কেকেআর। 

(কেকেআরের যাবতীয় খবর দেখুন এখানে)

আর সেই অঙ্কের হিসাবটা খুব ভালোভাবেই জানেন মর্গ্যান। তা সত্ত্বেও এখনও আশা ছাড়ছেন না তিনি। বৃহস্পতিবার দুবাইয়ে ম্যাচ শেষে নাইট অধিনায়ক বলেন, ‘আমাদের পাহাড় অতিক্রম করতে হবে। আমাদের একটি ম্যাচ বাকি আছে। আমাদের এখনও সামান্য সুযোগ আছে। আমরা (প্লে-অফে) যেতে পারি। তবে অবশ্যই অন্যদের ফলাফলের উপর নির্ভর করতে হবে।’

আপাতত অবশ্য রাজস্থান ম্যাচকেই  (আগামী ১ নভেম্বর) পাখির চোখ করছেন মর্গ্যান। সেই ম্যাচে জিতে নিদেনপক্ষে কিছুটা অঙ্কের জটিলতা কম করতে পারবেন নাইটরা। বিশ্বকাপজয়ী অধিনায়কের কথায়, ‘(রাজস্থান) রয়্যালসের বিরুদ্ধে পরের ম্যাচে দিকে তাকিয়ে আছি। আমাদের এই ম্যাচ দ্রুত পিছনে ফেলে সামনের দিকে এগিয়ে যেতে হবে।’

বন্ধ করুন