বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > IPL 2020: পুরু গ্লাভসের জন্য অসামান্য ক্যাচ ধরেছেন কার্তিক, বিতর্ক উস্কে দিলেন গাভাসকর

কুমার সাঙ্গাকারা থেকে ইরফান পাঠান - দীনেশ কার্তিকের ক্যাচে মুগ্ধ ক্রিকেট দুনিয়া। সবাই কার্তিকের প্রশংসায পঞ্চমুখ হয়েছেন। তারইমধ্যে বিতর্ক উস্কে দিলেন সুনীল গাভাসকর। কলকাতা নাইট রাইডার্সের প্রাক্তন অধিনায়কের কৃতিত্ব খাটো না করেই তিনি জানান, গ্লাভসের বল ধরার জায়গা পুরু হওয়ায় সেই ক্যাচ নিতে পেরেছেন কার্তিক।

আরও পড়ুন : ভগবানের উপর KKR-এর প্লে-অফ ভাগ্য ছেড়ে দিলেন মর্গ্যান

গাভাসকারের বক্তব্য, কার্তিকের বুড়ো আঙুল ও তর্জনীর মধ্যে গ্লাভসের যে অংশ থাকে, তা যথেষ্ট পুরু। ফলে সেখানে বল আটকে গিয়েছে। সেটা যদি কম পুরু হত, তাহলে কার্তিক ক্যাচ ধরতে পারতেন না। তাতে অবশ্য সরাসরি কার্তিককে দোষারোপ করেননি গাভাসকার। বরং তিনি জানান, বিশ্ব ক্রিকেট সংস্থার (আইসিসি) থাকার সময় গ্লাভসের কতটা পুরু হতে পারে, তা নিয়ে আলোচনা করেছিলেন তিনি। শেষপর্যন্ত তা অবশ্য ফলপ্রসূ হয়নি। তবে গ্লাভসের বিষয়েও আইসিসির নজর দেওয়া উচিত বলে জানান তিনি।

কার্তিকের সেই গ্লাভস, যা পছন্দ হয়নি গাভাসকরের। (ছবি সৌজন্য আইপিএল)
কার্তিকের সেই গ্লাভস, যা পছন্দ হয়নি গাভাসকরের। (ছবি সৌজন্য আইপিএল)

শুধু কার্তিক নয়, অনেক উইকেটরক্ষকই সেরকম পুরু গ্লাভস ব্যবহার করেন। তা নিয়ে তেমন কোনও বিতর্ক হয়নি। তবে চারিদিকে কার্তিকের প্রশংসার মধ্যেই গ্লাভস নিয়ে বিতর্ক উস্কে দিয়েছেন গাভাসকর। যে ক্যাচ রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে কেকেআরের কাছে অন্যতম টার্নিং পয়েন্ট ছিল। প্রথমদিকে ছন্দে না থাকলেও শেষ কয়েকটি ম্যাচে অসামান্য টাচে ছিলেন ইংরেজ অলরাউন্ডার। ফলে তাঁর উইকেটে প্রবল চাপে পড়ে যায় রাজস্থান। সেখান থেকে আর ঘুরে দাঁড়াতে পারেননি স্টিভ স্মিথরা।

বন্ধ করুন