বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > IPL 2020: ভুবনেশ্বরের বদলি হিসেবে প্রাক্তন নাইট তারকাকে দলে নিল সানরাইজার্স
ভুবনেশ্বর কুমার ও পৃথ্বীরাজ ইয়ারা। ছবি- টুইটার।
ভুবনেশ্বর কুমার ও পৃথ্বীরাজ ইয়ারা। ছবি- টুইটার।

IPL 2020: ভুবনেশ্বরের বদলি হিসেবে প্রাক্তন নাইট তারকাকে দলে নিল সানরাইজার্স

  • কলকাতা নাইট রাইডার্সের হয়ে হায়দরাবাদের বিরুদ্ধেই আইপিএল অভিষেক হয় বাঁ-হাতি পেসারের।

পায়ের চোটে চলতি আইপিএল থেকে ছিটকে গিয়েছেন ভুবনেশ্বর কুমার। টিম ইন্ডিয়ার তারকা পেসারের পরিবর্ত হিসেবে নতুন কাউকে দলে নিতে হতো তাঁর আইপিএল ফ্র্যাঞ্চাইজি সানরাইজার্স হায়দরাবাদকে। মঙ্গলবারই ভুবনেশ্বরের বদলি খুজে নেয় হায়দরাবাদ। সোশ্যাল মিডিয়ায় বিজ্ঞপ্তি জারি করে সানরাইজার্স জানিয়ে দেয়, তাঁরা দলে নিয়েছে কলকাতা নাইট রাইডার্সের প্রাক্তন পেসার পৃথ্বীরাজ ইয়ারাকে।

২২ বছর বয়সী অন্ধ্রপ্রদেশের বাঁ-হাতি পেসার পৃথ্বীরাজের ঘরোয়া ক্রিকেট খেলার তেমন অভিজ্ঞতা নেই। কলকাতা নাইট রাইডার্সের হয়ে ২টি আইপিএল ম্যাচ খেলেন তিনি। কাকতলীয়ভাবে সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধেই তাঁর আইপিএল অভিষেক হয়। ইডেনে রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে আরও একটি ম্যাচে মাঠে নামেন তিনি। পরে কেকেআর তাঁকে স্কোয়াড থেকে ছেড়ে দেয়। গত আইপিএল নিলামে অবিক্রিত ছিলেন পৃথ্বীরাজ।

(আইপিএলের যাবতীয় আপডেট ও লাইভ স্কোর জানতে ক্লিক করুন এখানে।)

ধারে ও ভারে কোনও অংশেই ভুবনেশ্বরের যথাযথ বিকল্প হিসেবে বিবেচিত হওয়া উচিত নয় পৃথ্বীরাজের। তবে এই মুহূর্তে তেমন কোনও ভারতীয় পেসার অবশিষ্ট না থাকায় পৃথ্বীরাজকেই দলে নেওয়া মনস্থির করে হায়দরাবাদ।

সানরাইজার্সের তরফে টুইটারে লেখা হয়, 'ভুবনেশ্বর কুমার চোটের জন্য আইপিএল ২০২০ থেকে ছিটকে গিয়েছেন। আমরা তাঁর দ্রুত সুস্থতা কামনা করি। বাকি মরশুমে ভুবির পরিবর্ত হিসেবে দলে যোগ দিচ্ছেন পৃথ্বীরাজ ইয়ারা।'

এর আগে মিচেল মার্শ চোট পেয়ে আইপিএল থেকে ছিটকে যাওয়ায় তাঁর পরিবর্ত হিসেবে জেসন হোল্ডারকে দলে নেয় সানরাইজার্স। হোল্ডার ইতিমধ্যেই স্কোয়াডের সঙ্গে যোগ দিয়েছেন।

বন্ধ করুন