বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > IPL 2020: প্রাক্তন KKR তারকাই হলেন ভারতের এবি ডি'ভিলিয়ার্স, দাবি তারকা ক্রিকেটারের
সূর্যকুমার যাদব (ফাইল ছবি, সৌজন্য ফেসবুক)
সূর্যকুমার যাদব (ফাইল ছবি, সৌজন্য ফেসবুক)

IPL 2020: প্রাক্তন KKR তারকাই হলেন ভারতের এবি ডি'ভিলিয়ার্স, দাবি তারকা ক্রিকেটারের

এবার আইপিএলে দুরন্ত খেলার পর রায় হরভজনের।

শুভব্রত মুখার্জি

দক্ষিণ আফ্রিকার অন্যতম সেরা ক্রিকেটার এবি ডি'ভিলিয়ার্স। ব্যাটিং, উইকেটকিপিং, ফিল্ডিং - যে ভূমিকাতেই তিনি অবতীর্ণ হয়েছেন, সেখানে অর্জন করেছেন সাফল্য। অবলীলায় যে কোনও শট খেলতে পারেন তিনি। সেই এবিডির ছায়া প্রাক্তন কলকাতা নাইট রাইডার্সের এক ডানহাতি ব্যাটসম্যানের মধ্যে খুঁজে পেলেন হরভজন সিং।

সদ্য সমাপ্ত আইপিএলের অন্যতম আলোচিত ক্রিকেটার সূর্যকুমার যাদবের মধ্যে তিনি সেই গুণ দেখতে পেয়েছেন। মুম্বই ইন্ডিয়ান্সের পঞ্চম শিরোপা জয়ে তাঁর গুরুত্বপূর্ণ অবদান আছে। আইপিএলের এই মরশুমে ১৬ ম্যাচে ৪০.০০ গড়ে ৪৮০ রান করেছেন তিনি। স্ট্রাইক রেট ১৪৫.০১। যা মুম্বইয়ের হয়ে এবার তৃতীয় সর্বোচ্চ।

কয়েকটি ম্যাচে মুম্বইকে একা হাতেই জিতিয়েছেন সূর্য। এত ভাল পারফরমেন্স সত্ত্বেও অস্ট্রেলিয়াগামী ভারতীয় জাতীয় ক্রিকেট দলের স্কোয়াডে জায়গা হয়নি তাঁর। যা নিয়ে প্রাক্তন ক্রিকেটার ও বিশ্লেষকরা প্রবল সমালোচনার করেছেন।

ইতিমধ্যেই আড়াই মাসের সফরে অস্ট্রেলিয়া গিয়েছে ভারতীয় ক্রিকেট দল। এমন আবহে সূর্যকে এবার ভারতের এবি ডি'ভিলিয়ার্সের আখ্যা দিলেন ভারতের প্রাক্তন তারকা স্পিনার হরভজন সিং।

তিনি বলেন, ‘এতে কোনও সন্দেহ নেই যে, গেমচেঞ্জার থেকে নিজেকে ম্যাচ উইনার হিসেবে প্রতিষ্ঠিত করেছে সূর্য। মুম্বইয়ের ব্যাটিংয়ের দায়িত্ব নিজের কাঁধে তুলে নিয়েছে সূর্য। ওর স্ট্রাইক রেট দেখুন, ব্যাটিংয়ের প্রথম বল থেকেই সে আক্রমণাত্মক খেলতে পারে। সূর্যকে আটকে রাখা বেশ কঠিন কাজ। তার হাতে বেশ কিছু শট রয়েছে। কভারের উপর দিয়ে খেলতে পারে, সুইপ শটটা দারুণ খেলে, স্পিন ও পেস দুইয়ের বিপক্ষে স্বচ্ছন্দে খেলে। তাই ওকে আমি ভারতীয় এবি ডি'ভিলিয়ার্স মনে করি।'

বন্ধ করুন