বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > IPL 2020: জাতীয় দলে উপেক্ষাই সূর্যকুমারকে তাতিয়েছে, মনে করছেন পোলার্ড
সূর্যকুমার যাদব। ছবি- টুইটার।
সূর্যকুমার যাদব। ছবি- টুইটার।

IPL 2020: জাতীয় দলে উপেক্ষাই সূর্যকুমারকে তাতিয়েছে, মনে করছেন পোলার্ড

  • RCB-র বিরুদ্ধে ৪৩ বলে অপরাজিত ৭৯ রানের চোখ ধাঁধানো ইনিংস খেলেন যাদব।

শুভব্রত মুখার্জি

বিপক্ষে আরসিবির মতো টিম। তার উপর বিরাট কোহলির মতো ক্রিকেটার তাঁকে মাঠের মাঝে অনবরত স্লেজিং করে চলেছেন। তাও মাথা ঠান্ডা রেখে একের পর এক অসাধারণ ক্রিকেটীয় শট খেলেন সূর্যকুমার যাদব। ৪৩ বলে ৭৯ অপরাজিত রানের এক চোখ ধাঁধানো ইনিংস খেলে মুম্বই ইন্ডিয়ান্স দলকে পৌঁছে দেন প্লে অফের দোরগোড়ায়। ব্যাট হাতে এত ভালো ফর্মে থাকার পরেও আসন্ন অস্ট্রেলিয়া সিরিজে কোনও ফর্ম্যাটের দলেই জায়গা হয়নি তাঁর।

তাঁর এই সুযোগ না পাওয়া নিয়ে নির্বাচকদের একহাত নিয়েছেন হরভজন সিং ও দিলীপ বেঙ্গসরকারের মতো প্রাক্তনরা। ২০১৮-তে ১৪ ম্যাচে ৫১২ রান, ২০১৯-এ ১৬ ম্যাচে ৪২৪ রান, ২০২০-তে এখনও পর্যন্ত ১২ ম্যাচে ৩টি অর্ধশতরান সহ ৩৬২ রান। এত ভালো পারফর্ম করার পরেও কেন তাঁর দলে জায়গা হয়নি তার কোন সদুত্তর নেই নির্বাচকদের কাছে।

(আইপিএলের যাবতীয় আপডেট ও লাইভ স্কোর জানতে ক্লিক করুন এখানে।)

জাতীয় দলে বারবার ব্রাত্য সূর্যকুমার যাদব। অস্ট্রেলিয়া সফরে ভারতীয় স্কোয়াডে সুযোগ না পাওয়ার দু’দিন পরেই আবুধাবিতে বুধবার অপরাজিত ৭৯ রানের ম্যাচ জেতানো ইনিংস খেলেছেন সূর্য। ম্যাচ জিতিয়ে ইশারায় বুঝিয়ে দিয়েছেন ধৈর্য্য হারানোর বান্দা তিনি নন।

আরসিবির বিরুদ্ধে ম্যাচ জেতানো ইনিংসের পর সূর্য কুমারের আপাত নিরীহ সেলিব্রেশন অনেক অপমানের জবাব দিয়ে গিয়েছে। ভারতীয় দলে সুযোগ না পাওয়ার বিষয়টি সূর্যকে দারুণভাবে আহত করেছে সে ব্যাপারটি নিশ্চিত মুম্বইয়ের স্টপগ্যাপ অধিনায়ক কায়রন পোলার্ড।

সূর্যকে ভূয়সী প্রশংসা করেছেন পোলার্ড। ৪৩ বলে মুম্বই ব্যাটসম্যানের ৭৯ রানের ইনিংস সাজানো ছিল ১০টি চার এবং ৩টি ছয়ে। পোলার্ড ম্যাচ শেষে বলেন, 'শুরুতেই দু’টি উইকেট হারানোর পরেও কেউ যদি এমন স্ট্রাইক রেটে ব্যাট করে তাহলে ভারতীয় দলের জার্সি গায়ে চাপাতে না পারার কারণে সে নিশ্চয় অনেকটা হতাশ এটা বলাই বাহুল্য। নিজেকে আরও পরিণত করছে। ধারাবাহিক থাকলে তার পুরস্কার তুমি পাবেই। কোনও কিছুই সময়ের আগে ধরা দেয় না।’

বন্ধ করুন