বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > IPL 2020: আম্পায়ারের ভুলের মাশুল দিতে হল পঞ্জাবকে, বিতর্কিত শর্ট-রান ম্যাচে ইঙ্গিত রাহুলের
ম্যাচ হেরে হতাশ লোকেশ রাহুল। ছবি- আইপিএল।
ম্যাচ হেরে হতাশ লোকেশ রাহুল। ছবি- আইপিএল।

IPL 2020: আম্পায়ারের ভুলের মাশুল দিতে হল পঞ্জাবকে, বিতর্কিত শর্ট-রান ম্যাচে ইঙ্গিত রাহুলের

  • দিল্লির বিরুদ্ধে টুর্নামেন্টের প্রথম ম্যাচেই ভুল আম্পায়ারিংয়ের শিকার হতে হয় কিংস ইলেভেন পঞ্জাবকে।

টুর্নামেন্টের নিজেদের একেবারে প্রথম ম্যাচেই আম্পায়ারদের ভুলের শিকার হতে হয়েছিল কিংস ইলেভেন পঞ্জাবকে। টুর্নামেন্ট থেকে ছিটকে যাওয়ার পর স্বাভাবিকভাবেই পঞ্জাব শিবিরের আক্ষেপ শোনা গেল প্রথম ম্যাচে অন্যায়ভাবে হারতে হওয়ায়। বরং বলা ভালো যে, কিংস ইলেভেনকে ক্ষুব্ধ দেখায় এভাবে আম্পায়ারদের ভুলের মাশুল দিতে হওয়ায়।

দিল্লির বিরুদ্ধে সেই ম্যাচের ১৮.৩ ওভারে কাসিগো রাবাডার বলে ব্যাট ঠেকিয়ে দু'রানের জন্য দৌড়ন মায়াঙ্ক আগরওয়াল। সেই রান পূরণও করেন। কিন্তু স্কোয়ার লেগ আম্পায়ার নীতিন মেনন দাবি করেন, প্রথম রান নেওয়ার সময় কিপারের দিকে ক্রিজে যথাযথ ব্যাট ছোঁয়াননি ক্রিস জর্ডন। সেকারণে ওয়ান শর্ট হিসেবে ১ রান কেটে নেন আম্পায়াররা। সেই সময় জয়ের জন্য ১০ বলে ২১ রান প্রয়োজন ছিল পঞ্জাবের।

(আইপিএলের যাবতীয় আপডেট ও লাইভ স্কোর জানতে ক্লিক করুন এখানে।)

যদিও টেলিভিশন রিপ্লেতে স্পষ্ট দেখা গিয়েছে যে, জর্ডনের ব্যাট ক্রিজ অতিক্রম করেছিল। অর্থাৎ, রানটি তিনি নিয়মমাফিক সম্পূর্ণ করেছিলেন।

শেষমেশ ম্যাচ টাই হয় এবং নিষ্পত্তির জন্য সুপার ওভারে গড়ায়। সুপার ওভারে দিল্লির কাছে হেরে যায় পঞ্জাব। আম্পায়ারা ভুল করে এক রান কেটে না নিলে ম্যাচ সুপার ওভারে গড়ানোর আগেই পকেটে পুরতেন লোকেশ রাহুলরা।

আম্পায়ারের সেই ভুল নিয়ে তুমুল ক্ষোভ প্রকাশ করেন বীরেন্দ্র সেহওয়াগ, আকাশ চোপড়ারা। পঞ্জাবের মালকিন প্রীতি জিন্টাও চূড়ান্ত ক্ষোভ প্রকাশ করেন। আকাশ চোপড়া তখনই সোশ্যাল মিডিয়ায় প্রশ্ন তোলেন যে, পঞ্জাব যদি শেষ পর্যন্ত ২ পয়েন্টের জন্য প্লে-অফে জায়গা করে নিতে না পারে, তখন কী হবে?

শেষমেশ সেই পরিস্থিতিই দেখতে হল পঞ্জাবকে। এমনটা নয় যে, সেই ম্যাচের ২ পয়েন্ট পেয়ে গেলে লোকেশ রাহুলদের প্লে-অফ নিশ্চিত হয়ে যেত। তবে তারা লড়াইয়ে টিকে থাকত সন্দেহ নেই।

চেন্নাইয়ের বিরুদ্ধে হারের ফলে ১৪ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে এবারের মতো টুর্নামেন্ট থেকে বিদায় নিতে হয় পঞ্জাবকে। ম্যাচের শেষে পঞ্জাব অধিনায়ক লোকেশ রাহুলের মুখে উঠে আসে সেই ওয়ান শর্টের প্রসঙ্গে। ঘুরিয়ে নিজেদের টুর্নামেন্ট থেকে ছিটকে যাওয়ার জন্য বিতর্কিত শর্ট-রানের ম্যাচটিকে দায়ি করেন তিনি।

কেএল বলেন, ‘এটা অত্যন্ত হতাশাজনক। বেশ কিছু ম্যাচ আমাদের হাতের মুঠোয় ছিল। শেষমেশ সেগুলোকে আমরা হাতের বাইরে বেরিয়ে যেতে দিয়েছি। নিজেদের দোষ দেওয়া ছাড়া উপায় নেই। সেই শর্ট-রানের ম্যাচটাও কিছুটা দায়ি। মনে হচ্ছে আমাদের দংশানোর জন্য সেটা ফিরে এসেছে।’

বন্ধ করুন