বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > IPL 2020- দশ কোটি নয় এক কোটি পাবে পরের নিলামে, অজি ক্রিকেটারকে আক্রমণ সেহবাগের
বীরেন্দ্র সেহবাগ
বীরেন্দ্র সেহবাগ

IPL 2020- দশ কোটি নয় এক কোটি পাবে পরের নিলামে, অজি ক্রিকেটারকে আক্রমণ সেহবাগের

  • এখন পর্যন্ত ৬ ম্যাচে মাত্র ৪৮ রান করেছেন ম্যাক্সওয়েল।

ইংল্যান্ডের প্রাক্তন তারকা ব্যাটসম্যান কেভিন পিটারসন অজি তারকা ব্যাটসম্যান তথা অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েল এর ধারাবাহিক ব্যর্থতা নিয়ে মুখ খুলেছিলেন। এবার সরব হলেন বীরেন্দ্র সেহবাগ। 

এখন পর্যন্ত ৬ ম্যাচে মাত্র ৪৮ রান করেছেন ম্যাক্সওয়েল।  গড় মাত্র ১২। এদিকে ক্রিস গেইলের মতন তারকা দিনের পর দিন ডাগ আউটে বসে থাকায় বিতর্ক বেড়েছে। 

শেষ ম্যাচে হায়দরাবাদের বিরুদ্ধে 'ইউনিভার্স বস' গেইলের খেলার কথা থাকলেও ফুড পয়জনিংয়ের শিকার হয়ে মাঠে নামতে পারেননি। পঞ্জাবের সবথেকে বড় মাথা ব্যথার কারণ এখন হয়ে দাড়িয়েছে অজি অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েল। 

বিগত বছরের মতন এবছরও ব্যাট হাতে চরম ব্যর্থ তিনি। ব্যাট হাতে ম্যাক্সওয়েলের অবদান ১,৫,১৩,১১,১১*, ৭। তাঁর এই অফ ফর্ম খাদের কিনারায় ঠেলে দিয়েছে তাঁর দলকে। 

এক ক্রিকেট ওয়েবসাইটে সাক্ষাৎকার দিতে গিয়ে সেহবাগ বললেন, ‘আমি জানিনা গ্লেন ম্যাক্সওয়েল এর ঠিক কিরকম প্ল্যাটফর্ম দরকার, যেখানে নিজের বিধ্বংসী রুপ দেখাতে পারবে। হায়দরাবাদ এর বিরুদ্ধে পঞ্জাব পরপর দুটি উইকেট হারানোর পরে ও ক্রিজে আসে। প্রচুর ওভার হাতে থাকতেও গ্লেন ব্যাট হাতে ওই ম্যাচে ব্যর্থ হয়।’

'এর আগের ম্যাচগুলোতে যখন ডেথ ওভারে সেভাবে কোনও প্রেসার ছিল না তখন ও ব্যাট হাতে ব্যর্থ হয়। আমি ওর মাইন্ডসেটটা কিছুতেই বুঝতে পারছি না। বছরের পর বছর ধরে এভাবেই ম্যাক্সওয়েল ব্যাট হাতে ব্যর্থ হচ্ছে।  নিলামে প্রচুর টাকার বিনিময়ে ওকে ফ্র্যান্ঞ্চাইজিগুলো কিনছে। ওঁর এই পারফরম্যান্স এর পরেও কেন দলগুলি ওর পিছনে দৌড়াচ্ছে আমি জানি না। আমার মনে হয় পরের বছর ওর দাম ১০ কোটি থেকে ১-২কোটিতে নেমে আসবে। এটা মনে রাখতে হবে আইপিএলে শেষ অর্ধ শতরান ২০১৬ সালে করেছে।' আদৌ ম্যাক্সওয়েল আর সুযোগ পান কি না, সেটাই দেখার। 

বন্ধ করুন