বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > IPL 2020: আনফিট ঋষভ, সেজন্য পারফরম্যান্স করতে পারছেন না, ক্ষুব্ধ প্রাক্তন অজি তারকা

শুভব্রত মুখার্জি

এই মুহূর্তে ভারতের হয়ে ঘরোয়া ক্রিকেট বা আইপিএলের মঞ্চে যে সকল ক্রিকেটাররা খেলছেন, তাঁদের মধ্যে অন্যতম প্রতিশ্রুতিবান তরুণ ক্রিকেটার ঋষভ পন্থ। এই তরুণ উইকেটরক্ষক ব্যাটসম্যানকে অনেকেই মনে করেছিলেন মহেন্দ্র সিং ধোনির উত্তরসূরি হয়ে ভারতীয় দলে জায়গা করে নিয়ে দলকে ভবিষ্যতে এগিয়ে নিয়ে যাবেন। টেস্ট ক্রিকেটে কম বয়সেই তাঁর ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়ার মাটিতে রয়েছে দুটি টেস্ট শতরানও। তবে সম্প্রতি ব্যাট হাতে ফর্ম হারিয়েছেন ঋষভ।

(আইপিএলের যাবতীয় আপডেট, লাইভ স্কোর দেখুন এখানে)

আইপিএলে দিল্লি ক্যাপিটালসের হয়ে এবার নিজের প্রতিভা অনুযায়ী ব্যাট হাতে এখন পর্যন্ত সেরকম বলার মতো কোনও পারফরম্যান্স তিনি করতে পারেননি। করোনাভাইরাস, লকডাউন সবমিলিয়ে বেশ কিছুদিন ক্রিকেট থেকে বাইরে থাকার কারনে তার প্রভাব পড়েছে তাঁর খেলাতেও। উইকেটকিপিংয়ের সময় হোক কিংবা বাইশ গজে দৌড়ানোর সময় হোক, তাঁকে যথেষ্ট আনফিট দেখাচ্ছে। ১০ ম্যাচে ৩০.৪৪ গড়ে করেছেন ২৭৪ রান । স্ট্রাইক রেট ও আহামরি কিছু নয়। মাত্র ১১২.২৯।

পন্থের এই খারাপ পারফরম্যান্স নিয়ে পর্যালোচনা করতে গিয়ে প্রাক্তন বিশ্বকাপজয়ী অজি ক্রিকেটার টম মুডি জানালেন. এই টুর্নামেন্টে ঋষভ ঠিকমতো 'শেপে' অর্থাৎ ফিটনেসের ঠিক লেভেল নিয়ে খেলতে আসেননি বলেই প্রত্যাশা অনুযায়ী পারফরম্যান্স করতে পারছেন না। একটি ক্রিকেট ওয়েবসাইটকে দেওয়া এক সাক্ষাৎকারে প্রাক্তন অজি তারকা বলেন, 'আমি মনে করি ফিটনেসের সঠিক লেভেল নিয়ে টুর্নামেন্ট খেলতে না আসার কারণেই এই টুর্নামেন্টে তার ফর্ম এখনও পর্যন্ত সঠিক দিকে চালিত হয়নি। এই কথাটা আমি করোনার কারণে লকডাউন পরিস্থিতির কথা মাথায় রেখেই বলছি। এই পরিস্থিতিতে চ্যালেঞ্জ অবশ্যই ছিল। তবে কোনও অজুহাত একজন পেশাদারি ক্রিকেটারের দেওয়া সাজে না। আমরা যে সত্তর কিংবা আশির দশকে খেলছি না, এটা মাথায় রাখতে হবে।'

বন্ধ করুন