বাড়ি > ময়দান > আইপিএল ২০২০ > IPL 2020: আইপিএল শুরুর আগেই চমক KKR-এর, আমেরিকার পেসারকে দলে নিল নাইট রাইডার্স!
টিকেআরের জার্সিতে আলি খান। ছবি- গেটি ইমেজেস।
টিকেআরের জার্সিতে আলি খান। ছবি- গেটি ইমেজেস।

IPL 2020: আইপিএল শুরুর আগেই চমক KKR-এর, আমেরিকার পেসারকে দলে নিল নাইট রাইডার্স!

  • ব্রিটিশ তারকা হ্যারি গার্নির বদলি হিসেবে ত্রিনবাগো নাইট রাইডার্স থেকে আইপিএলের অন্দরমহলে ঢুকে পড়তে চলেছেন আলি খান।

আইপিএল ২০২০-র সবথেকে বড় চমক দিতে চলেছে কলকাতা নাইট রাইডার্স। ব্রিটিশ পেসার হ্যারি গার্নির পরিবর্ত হিসেবে রীতিমতো অপ্রত্যাশিত এক ক্রিকেটারকে দলে নিতে চলেছে কেকেআর।

কাঁধের চোটে আইপিএল থেকে ছিটকে গিয়েছেন গার্নি। তাঁর বদলি হিসেবে বাংলাদেশের মুস্তাফিজুর রহমানকে নাইটরা দলে চেয়েছিল বলে শোনা যায়। মুস্তাফিজুরকে এনওসি দেয়নি বাংলাদেশ ক্রিকেট বোর্ড। এই অবস্থায় এক ঘরের ছেলেকেই হ্যারির বদলে দলে নেওয়ার সিদ্ধান্ত নেয় নাইট কর্তৃপক্ষ। এমনটাই খবর ইএসপিএন-ক্রিকইনফোর।

যদিও ঘরের ছেলে বলতে এমন কেউ নন, যাঁর আগে আইপিএল খেলার অভিজ্ঞতা রয়েছে। বরং টিম মালিক শাহরুখ খানের সিপিএল ফ্র্যাঞ্চাইজি ত্রিনবাগো নাইট রাইডার্স থেকেই কেকেআরের অন্দরমহলে স্বাগত জানানো হয় আমেরিকার পেসার আলি খানকে। আলি খানই প্রথম মার্কিন ক্রিকেটার, যিনি আইপিএল খেলার সুযোগ পেতে চলেছেন।

কে এই আলি খান:- পাক বংশোদ্ভূত ২৯ বছর বয়সী ডানহাতি পেসারের পুরো নাম মহম্মদ এহসান আলি খান। গত বছর এপ্রিলে আমেরিকার হয়ে প্রথম ও একমাত্র ওয়ান ডে ইন্টারন্যাশনাল ম্যাচ খেলেন তিনি। তবে অ্যাসোসিয়েট দেশগুলির বিরুদ্ধে লিস্ট এ ম্যাচ খেলার পর্যাপ্ত অভিজ্ঞতা রয়েছে তাঁর।

বিশ্বের বিভিন্ন প্রান্তে ঘরোয়া টি-২০ লিগ খেলারও যথেষ্ট অভিজ্ঞতা রয়েছে আলি খানের। ক্যারিবিয়ান প্রিমিয়র লিগ ছাড়াও পাকিস্তান সুপার লিগ, আফগানিস্তান প্রিমিয়র লিগ, বাংলাদেশ প্রিমিয়র লিগ, গ্লোবাল টি-২০ কানাডা ও আবু ধাবি টি-১০ লিগে মাঠে নেমেছেন তিনি। এখনও পর্যন্ত ৩৬টি টি-২০ ম্যাচে তিনি ৩৮টি উইকেট নিয়েছেন। সদ্য সমাপ্ত ক্যারিবিয়ান প্রিমিয়র লিগের ৮ ম্যাচে মাঠে নেমে ৮টি উইকেট নিয়েছেন খান।

টিকেআর ও চেন্নাই সুপার কিংসের ক্যারিবিয়ান অল-রাউন্ডার ডোয়েন ব্র্যাভো ইনস্টাগ্রাম স্টোরিতে একটি ছবি পোস্ট করেন, যেখানে বিমানের ভিতর তাঁর সঙ্গে দেখা যাচ্ছে আলি খানকে। ব্র্যাভো পোস্টটিতে লেখেন, 'পরের স্টপেজ দুবাই।'

বন্ধ করুন