বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > IPL 2020: ধোনি,গম্ভীর,রোহিতদের এলিট লিস্টে ঢোকার অপেক্ষায় বিরাট
বিরাট কোহলি (PTI)
বিরাট কোহলি (PTI)

IPL 2020: ধোনি,গম্ভীর,রোহিতদের এলিট লিস্টে ঢোকার অপেক্ষায় বিরাট

  • আরও দুটি রেকর্ড ছুঁতে পারেন আরসিবির অধিনায়ক। 

শুভব্রত মুখার্জি

অনেক টালবাহানা ,অনেক বাধা বিপত্তির পরে করোনা আবহের মাঝেই মরু শহরে ১৯ শে সেপ্টেম্বর থেকে শুরু হয়েছে কোটিপতি লিগ আইপিএল। টুর্নামেন্টের তৃতীয় দিনে মাঠে নামছে বিরাট কোহলির নেতৃত্বাধীন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। প্রতিপক্ষ সানরাইজার্স হায়দরাবাদ। 

এইবছর স্বাভাবিক ভাবেই বিরাটদের দলের উপর প্রত্যাশা থাকবে। কারণ এতবছর তাদের কাছে আইপিএলের ট্রফি ছিল অধরা। তাই এই ম্যাচে জয়ের মধ্যে দিয়ে টুর্নামেন্ট শুরু করতে মরিয়া থাকবে বিরাট বাহিনী‌। আর এই ম্যাচে জয় বিরাটের কাছে ও একটা আলাদা জায়গা তৈরি করবে। এই ম্যাচ জিতলে আইপিএল কেরিয়ারে বিরাট তার ৫০ তম জয় পাবেন। 

উল্লেখ্য কিছুদিন আগেই আইপিএল কেরিয়ারে অধিনায়ক হিসেবে তার ১০০ তম জয় তুলে নিয়েছেন ধোনি। মুম্বইকে হারিয়ে এই জয় পেয়েছে তারা। বিরাট যদি আজকের ম্যাচে জয়লাভ করেন তাহলে তিনি আইপিএলের সফলতম অধিনায়কের লিস্টে থাকবেন ধোনি(১০১), গম্ভীর (৭১), রোহিতের (৬০) পরেই।

এছাড়াও ব্যক্তিগতভাবে কোহলির সামনে আর ও দুটি মাইলফলক ছোঁয়ার সুযোগ থাকছে। এই ম্যাচে ব্যাট হাতে ২০ রান করলেই শেন ওয়াটসনকে টপকে হায়দরাবাদের বিরুদ্ধে সর্বোচ্চ রান সংগ্রহক হবেন তিনি। তাছাড়া আইপিএলের ইতিহাসে ২০০ টি ছয় মারার মাইলফলক থেকে মাত্র ১০টি ছয় দূরে আছেন তিনি। এই লিস্টে বিরাটের আগে রয়েছেন ক্রিস গেইল (৩২৬), ডিভিলিয়ার্স (২১২),ধোনি (২০৯)।

 

বন্ধ করুন