বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > IPL 2020: পরপর মরসুমে ব্যর্থতা, RCB সমর্থকদের কাছে ক্ষমা চাইলেন বিরাট-এবিডি
এ বছরও ট্রফি জিততে না পারায় সমর্থকদের কাছে ক্ষমা প্রার্থনা করেছেন আরসিবি অধিনায়ক বিরাট কোহলি ও তারকা ব্যাটসম্যান এ বি ডি'ভিলিয়ার্স।
এ বছরও ট্রফি জিততে না পারায় সমর্থকদের কাছে ক্ষমা প্রার্থনা করেছেন আরসিবি অধিনায়ক বিরাট কোহলি ও তারকা ব্যাটসম্যান এ বি ডি'ভিলিয়ার্স।

IPL 2020: পরপর মরসুমে ব্যর্থতা, RCB সমর্থকদের কাছে ক্ষমা চাইলেন বিরাট-এবিডি

  • প্রতি বছর কয়েক কোটি টাকা খরচ করে তৈরি করা হয় আরসিবি দল। কিন্তু ফলাফল একেবারে বড়সড় জিরো।

শুভব্রত মুখার্জি

সানরাইজার্স হায়দরাবাদ দলের বিপক্ষে হেরে আইপিএল ২০২০ তে প্লে অফ থেকে বিদায় নিয়েছে আরসিবি। মরসুমের পর মরসুম তাদের ব্যর্থতার ধারাবাহিকতা বজায় রয়েছে। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ অর্থাৎ আইপিএলের ১৩তম সংস্করণ হয়ে গেল, কিন্তু একবারও আইপিএল সেরার শিরোপা মাথায় তুলতে পারল না তারকাখচিত রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর।

প্রতি বছর কয়েক কোটি টাকা খরচ করে তৈরি করা হয় আরসিবি দল। ব্যাটিং, বোলিং সব বিভাগেই নেওয়া হয় বিশ্বশ্রেষ্ঠ ক্রিকেটারদের। প্রতিযোগিতার সবচেয়ে দামি কোচেদের তালিকায় রয়েছে তাদের কোচ সাইমন কাটিচ। কিন্তু ফলাফল একেবারে বড়সড় জিরো। প্রতিবারের মতন এবার ও সমর্থকদের হতাশ করে টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছে বিরাট কোহলির দল।

শুক্রবার এলিমিনেটরে হায়দরাবাদের কাছে হেরে ছিটকে যাওয়ার পরেই বিরাটকে নিয়ে শুরু হয়েছে সমালোচনা। তাঁকে একহাত নিতে পিছপা হননি প্রাক্তন ভারতীয় ক্রিকেটার গৌতম গম্ভীর, সঞ্জয় মঞ্জরেকররাও। বিরাটকে নেতৃত্ব থেকে সরানোর দাবিও উঠেছে। 

বীরুর অবশ্য দাবি, কোহলিকে সরালেই সমস্যা মিটবে না। আরসিবি-র মূল সমস্যা দলীয় পারফর্মেন্সের অভাব। এ সবের মধ্যেই ব্যাঙ্গালুরু দলের পক্ষ থেকে সোশ্যাল সাইটে একটি আবেগঘন ভিডিও পোস্ট করা হয়েছে। ভিডিওতে দেখা গিয়েছে ক্রিকেটাররা ড্রেসিংরুমে পরস্পরকে বিদায় জানাচ্ছেন। তার আগে সতীর্থদের উদ্দেশে অধিনায়ক কোহলি বলছেন, 'এবার আইপিএলে অনেকখানি পথ এগিয়েছিল দল। বেশ কিছু ম্যাচে ভালো পারফর্ম করেছি। ভুল থেকে শিক্ষাও নিয়েছি। শেষ দিকে আরও ভালো খেলা উচিত ছিল।'

ট্রফি জিততে না পারায় হতাশ এ বি ডিভিলিয়ার্স। ভিডিওতে তিনি ক্ষমা প্রার্থনা করেছেন 'জানি, প্রতি বছরই আপনারা ট্রফি জয় দেখার জন্য অপেক্ষা করেন। আমরা প্রত্যাশা পূর্ণ করতে পারি না। নিজেদের সেরাটা দিয়েছিলাম। তবু পারলাম না। ক্ষমা চেয়ে নিচ্ছি। আশা করি আগামী বছর পারব।' 

বন্ধ করুন