বাড়ি > ময়দান > আইপিএল ২০২০ > IPL 2020: RCB-র অনুশীলনে অভিনব ইয়র্কার চ্যালেঞ্জ, বোলারদের সাফল্যে কোহলির উচ্ছ্বসিত সেলিব্রেশন
আরসিবি শিবিরে বিরাট কোহলি। ছবি- টুইটার (RCB)।
আরসিবি শিবিরে বিরাট কোহলি। ছবি- টুইটার (RCB)।

IPL 2020: RCB-র অনুশীলনে অভিনব ইয়র্কার চ্যালেঞ্জ, বোলারদের সাফল্যে কোহলির উচ্ছ্বসিত সেলিব্রেশন

  • পিচের উপর এসে নাচানাচি করতে দেখা যায় বিরাটকে। বোলারদের কোলেও উঠে পড়েন ভারত অধিনায়ক।

খেলার ছলে খেলার প্র্যাকটিস। যা অত্যন্ত কার্যকরী হয়ে দেখা দিতে পারে ম্যাচে। ঠিক এমন ছবিই চোখে পড়ল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের অনুশীলনে।

আমিরশাহি পৌঁছে কোয়ারান্টাইন পর্ব শেষ করার পর থেকেই নিজেদের অনুশীলেন ডুবিয়ে নিয়েছেন বিরাট কোহলিরা। সোশ্যাল মিডিয়ায় দলের অনুশীলেনর ছবি ও ভিডিও ধারাবাহিকভাবে পোস্ট করেছে আরসিবি। এমনকি তারা ফ্র্যাঞ্চাইজির অফিসিয়াল অ্যাপে প্র্যাকটিসের লাইভ ভিডিও সম্প্রচারণ করতেও শুরু করেছে।

রবিবার আরসিবির অনুশীলনে মজার এক খেলা চালু করেন বোলিং কোচ অ্যাডাম গ্রিফিত। শুধুমাত্র বোলারদের তিনি চ্যালেঞ্জ ছুঁড়ে দেন ইয়র্কার ডেলিভারির। আরসিবির তরফে এটিকে ইয়র্কার চ্যালেঞ্জ হিসেবে বর্ণনা করা হচ্ছে।

ফ্র্যাঞ্চাইজির অফিসিয়াল টুইটার হ্যান্ডেলে ইয়র্কার চ্যালেঞ্জের ভিডিও পোস্ট করা হয়। বোলিং কোচ দলের স্পিনার ও পেসারদের নির্দিষ্ট জায়গা চিহ্নিত করে পয়েন্ট নির্ধারণ করে দেন। অর্থাৎ, কোথায় বল পড়লে কত পয়েন্ট পাওয়া যাবে, তা তিনি আগেই জানিয়ে দেন। ব্যাটিং ক্রিজে তিনটি স্টাম্প রেখে গ্রিফিত বোলারদের নির্দেশ দেন সেগুলিকে টার্গেট করে বল করার। খেলার শেষে যার পয়েন্ট বেশি হবে, চ্যাম্পিয়ন হবেন তিনিই।

বোলাররা বল করার সময় ব্যাটসম্যানরা তাঁদের সমানে উৎসাহিত করছিলেন। বিশেষ করে ক্যাপ্টেন বিরাট কোহলিকে রীতিমতো সেলিব্রেট করতে দেখা যায় বোলারদের সাফল্যে। যুজবেন্দ্র চাহাল, গুরকিরৎ সিং, ইসুরু উদানা, নভদীপ সাইনি, শিবম দুবে, শাহবাজ আহমেদ, ওয়াশিংটন সুন্দররা লক্ষ্যভেদ করতে সক্ষম হন। শাহবাজ পর পর তিনটি বল স্টাম্পে হিট করেন।

কোহলিকে পিচের উপর উঠে এসে রীতিমতো নাচানাচি করতে দেখা যায়। এমনকি বোলারের কোলেও উঠে পড়েন ভারত অধিনায়ক। স্বাভাবিকভাবেই ভিডিওটি আরসিবি অনুরাগীদের যারপরনাই আপ্লুত করে।

বন্ধ করুন