বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > IPL 2020: স্লো -ওভার রেট পঞ্জাবের বিরুদ্ধে, কোহলিকে ১২ লাখ টাকার জরিমানা
বৃহস্পতিবার পঞ্জাবের বিরুদ্ধে মাঠে তেমন উচ্ছ্বাস প্রকাশের সুযোগ পাননি বিরাট (ছবি সৌজন্য টুইটার @IPL)
বৃহস্পতিবার পঞ্জাবের বিরুদ্ধে মাঠে তেমন উচ্ছ্বাস প্রকাশের সুযোগ পাননি বিরাট (ছবি সৌজন্য টুইটার @IPL)

IPL 2020: স্লো -ওভার রেট পঞ্জাবের বিরুদ্ধে, কোহলিকে ১২ লাখ টাকার জরিমানা

  • বৃহস্পতিবার যেন দিনটাই খারাপ ছিল বিরাট কোহলির।

বৃহস্পতিবার যেন দিনটাই খারাপ ছিল বিরাট কোহলির। মাঠে কিংস ইলেভন পঞ্জাবের বিরুদ্ধে একেবারেই চেনা বিরাটের দেখা মেলেনি। তার মধ্যে স্লো ওভার রেটের জন্য রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (আরসিবি) অধিনায়ককে ১২ লাখ টাকা জরিমানা করা হল। 

ওভার রেট নিয়ে আইপিএলের কোড অফ কনডাক্ট অনুযায়ী, পঞ্জাবের ব্যাটিংয়ের সময় চলতি স্লো ওভার রেটের জন্য কোহলিকে ১২ লাখ টাকা জরিমানা করা হয়েছে। ত্রয়োদশ আইপিএলের দ্বিতীয় ম্যাচেই স্লো ওভার রেটের জন্য কোপে পড়লেন বিরাট।

জরিমানার আগে অবশ্য বিরাটের দিন ভালো যায়নি। ম্যাচের শুরু থেকেই বিধ্বংসী ফর্মে ছিলেন কে এল রাহুল। ১৭ তম ওভারে ডিপ স্কোয়ার লেগে সেই রাহুলের ক্যাচ ফস্কান বিরাট। তখন ৮৩ রানে ছিলেন রাহুল। পরের ওভারেই আবারও কোহলির সৌজন্যে জীবনদান পান পঞ্জাব অধিনায়ক। তখন তিনি ৮৯ রানে ছিলেন। শেষপর্যন্ত ১৩২ রানে অপরাজিত থাকেন রাহুল। যা ভারতীয়দের মধ্যে আইপিএলের ইতিহাসে সর্বোচ্চ স্কোর। এমনকী শেষ ওভারেও ২০ রান তোলেন রাহুল। তাঁর সৌজন্য বিরাটদের বিরুদ্ধে ২০৬ রান তোলে পঞ্জাব। 

আইপিএলের যাবতীয় আপডেট, লাইভ স্কোর দেখতে এখানে ক্লিক করুন

ব্যাট করতে নেমেও কোহলির ভাগ্য সুপ্রসন্ন হয়নি। আবারও এক বাঁ-হাতি বোলারের শিকার হন তিনি। শেলডন কটরেলের বলে মাত্র এক রান করেই প্যাভিলিয়নে ফেরেন। সেই সময় ব্যাঙ্গালোরের স্কোর ছিল তিন উইকেটে ৪ রান। তারপর আর ম্যাচে ফিরতে পারেনি কোহলি ব্রিগেড। ১৭ ওভারে ১০৯ রানেই গুটিয়ে যায় আরসিবি ইনিংস।

আর সেই হারের দায় নিজের উপরেই নেন কোহলি। ম্যাচের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তিনি বলেন, ‘আমায় সামনে দাঁড়াতে হবে এবং এটার দায় নিতে হবে। কর্মস্থলে একেবারেই সেরা দিন নয়। যখন কেএল (রাহুল) ক্রিজে জমে গিয়েছিল, তখন দুটি গুরুত্বপূর্ণ সুযোগ (হাতছাড়া হওয়ায়) শেষের দিকে ৩৫-৪০ রান বাড়তি হয়েছে। যদি আমরা ওদের ১৮০ রানে আটকে রাখতে পারতাম, তাহলে রান তাড়ার সময় প্রথম বল থেকেই আমাদের চাপে থাকতে হত না। আমরা জানি, ঠিক কোথায় ভুল হযেছে এবং আমায় হাত তুলে বলতে হবে যে আমার সামনে নেতৃত্ব দেওয়া উচিত ছিল এবং ওই সুযোগ দুটির সদ্ব্যবহার করা উচিত ছিল।’

বন্ধ করুন