বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > IPL 2020: কী কারণে তিতিবিরক্ত বিরাট কোহলি?

প্রতি মরসুমে অত্যন্ত ভাল দল নিয়েও ট্রফি জিততে ব্যর্থ হয়েছে বিরাটরা। এবার তাই ১৩ তম মরসুমে ট্রফি জিততে প্রথম থেকেই মরিয়া বিরাট বাহিনী। আপাতত ৫ ম্যাচে ৩টি জয় নিয়ে লিগের পয়েন্ট টেবিলে মোটামুটি ভাল জায়গায় তারা। প্রথম কয়েকটা ম্যাচে ব্যাট হাতে ফর্মে না থাকলেও অবশেষে ফর্মে ফিরেছেন বিরাট। আইপিএলে প্রথম ক্রিকেটার হিসেবে করেছেন ৫৫০০ রান। এখানেই থেমে থাকেননি তিনি। টি-২০ ইতিহাসে করেছেন দ্রুততম ৯০০০ রান। তার ৫৩ বলে ৭২* রানের ইনিংস নজর কেড়েছে সবার।

তবে শেষ ম্যাচে দিল্লির কাছে হারার পরে দলের ডেথ বোলিং এবং ফিল্ডিং নিয়ে যথেষ্ট অসন্তোষ প্রকাশ করেছেন বিরাট। তিনি নিজে ফিল্ডিংয়ে যথেষ্ট হাই স্ট্যান্ডার্ড বজায় রাখেন। দিল্লির বিরুদ্ধে ম্যাচে চাহাল নিজের বলে ১৬ তম ওভারে স্টোইনিসের সহজ ক্যাচ ফেলেন। তখন তিনি ৩০ রানে ব্যাট করছিলেন। 

পরে এই স্টোইনিস ৫৩ রানের ইনিংস খেলে দিল্লির রান ১৯৬ তে পৌঁছে দেন। বিরাট এই প্রসঙ্গে বলতে গিয়ে জানান 'দিল্লি প্রথম ছয় ওভারে দুরন্ত শুরু করে। তারপরের ৮ ওভারে আমরা অনেকটাই নিয়ন্ত্রিত বোলিং করে ম্যাচে ফিরে আসি‌। কিন্তু শেষের ওভারে আমরা ওদের রানের গতি রুদ্ধ করতে পারিনি। আমাদের কাছে যে সুযোগ গুলো আসছে সেই সুযোগগুলোকে আমাদের কাজে লাগাতে হবে। সুযোগ নষ্ট করলে ম্যাচ জেতা যাবেনা। আমরা একের পর এক 'সিটার' ক্যাচ ফেলেছি। যা একেবারেই গ্রহনযোগ্য নয়। শেষের দিকে ব্যাট বা বল হাতে আমাদের আরো ভাল পারফরমেন্স করা উচিত ছিল।'

 

বন্ধ করুন