বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > IPL 2020: KKR ব্যাটসম্যানদের নাকানিচোবানি খাওয়ালেন কীভাবে? রহস্য ফাঁস সিরাজের
মহম্মদ সিরাজ (ফাইল ছবি, সৌজন্য এএনআই)
মহম্মদ সিরাজ (ফাইল ছবি, সৌজন্য এএনআই)

IPL 2020: KKR ব্যাটসম্যানদের নাকানিচোবানি খাওয়ালেন কীভাবে? রহস্য ফাঁস সিরাজের

  • কেকেআরের কোমর একাই ভেঙে দিয়েছিলেন মহম্মদ সিরাজ।

শুভব্রত মুখার্জি

কলকাতা নাইট রাইডার্স ম্যাচে দুরন্ত জয় তুলে নিয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। কেকেআর ব্যাটিংয়ের কোমর কার্যত একাই ভেঙে দিয়েছিলেন আরসিবির পেসার মহম্মদ সিরাজ। নিখুঁত লাইন-লেন্থে তাঁর সুইং সামলাতে হিমশিম অবস্থা হয়েছিল গোটা কেকেআর টপ অর্ডারের। ২০ ওভারে মাত্র ৮৪ করতে সমর্থ হয়েছিল কেকেআর। যা প্রায় সাত ওভার বাকি থাকতেই সহজে তুলে নিয়েছিল আরসিবি‌।

এই ম্যাচে প্রথম ওভারে অসাধারণ বোলিং করেছিলেন দক্ষিণ আফ্রিকার ক্রিস মরিস। তাঁর বল রীতিমতো সিম এবং সুইং হচ্ছিল। তা দেখে দ্বিতীয় ওভারেই বল সিরাজের হাতে তুলে দিয়েছিলেন বিরাট। তারপরের সময়টুকু রেকর্ড হয়ে রয়েছে ইতিহাসের পাতায়। এই ম্যাচে কোন রান না দিয়ে তিন তিনটি উইকেট নেন সিরাজ। একই ম্যাচে দুটি ওভার মেডেন করে নজিরও গড়েন। 

দুর্ধর্ষ বোলিংয়ের বিষয়ে সিরাজ বলেন, 'টিম মিটিংয়ে এরকম কোনও পরিকল্পনা হয়নি। বিরাট ভাই আমাকে বলে, মিয়ান তুমি রেডি হয়ে যাও। এবার তোমাকে বল করতে হবে। বিরাট ভাইয়ের এই কথায় আমি অনেকটাই আত্মবিশ্বাস পাই। মরিস ভাই প্রথম ওভারে অনায়াসে ব্যাটসম্যানদের পরপর পরাস্ত করছিল। তা দেখেই বিরাট ভাই উইকেটের পিছনে থাকা ডিভিলিয়ার্সের সঙ্গে কথা বলে আমার হাতে বল তুলে দেওয়ার সিদ্ধান্ত নেয়। প্রথমে আমিও উইকেট দেখে বুঝতে পারিনি পিচে এতটা সুইং করবে। আমি আমার শক্তিতে বিশ্বাস করে বোলিং করে গিয়েছি।'

বন্ধ করুন