বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > IPL 2020: প্রথম ৩ ম্যাচে কেন ব্যর্থ হয়েছিলেন? রহস্য ফাঁস স্বয়ং বিরাটের
বিরাট কোহলি (ছবি সৌজন্য এএনআই)
বিরাট কোহলি (ছবি সৌজন্য এএনআই)

IPL 2020: প্রথম ৩ ম্যাচে কেন ব্যর্থ হয়েছিলেন? রহস্য ফাঁস স্বয়ং বিরাটের

  • কোথায় খামতি ছিল, তা অকপটে জানালেন কিং কোহলি।

শুভব্রত মুখার্জি

এবারের আইপিএলের ট্রফি জয়ের অন্যতম দাবিদার রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (আরসিবি)। বিগত বছরের মতো এবার আর শুরুটা খারাপ করেনি বিরাট কোহলির দল। আপাতত ছ'ম্যাচে আট পয়েন্ট নিয়ে ভালোভাবেই এগোচ্ছে বিরাট বাহিনী।

স্বয়ং বিরাট ব্যাট হাতে নিজের ফর্ম ফিরে পেয়েছেন। ব্যাট হাতে ব্যর্থতার হ্যাটট্রিক করার পরে ইতিমধ্যেই এবারের আইপিএলে দুটি অর্ধশতরান হয়ে গিয়েছে তার। শনিবার চেন্নাইয়ের বিরুদ্ধে খেলেছেন অপরাজিত ৯০ রানের এক অনবদ্য ইনিংস। দেখা মিলেছে পুরনো বিরাটের ঝলক। এক রানকে দুই, দুইকে তিনে পরিণত করেছেন তিনি।

দেখুন আইপিএলের যাবতীয় আপডেট, লাইভ স্কোর 

সেই বিরাট ম্যাচ শেষে বলেন, 'এটা এই আইপিএলে আমাদের অন্যতম সেরা পারফরম্যান্স। আমরা আগে ব্যাট করতে চেয়েছিলাম। একটা সময় আমরা কিছুটা চাপে পড়ে গিয়েছলাম।  তবে টাইম-আউটে আমরা সিদ্ধান্ত নিই যে এই উইকেটে ১৫০ রান করলেই আমরা লড়াইয়ে থাকব। সেই জায়গা থেকে ১৬৯ রানে পৌঁছে গিয়েছিলাম। যা ম্যাচে আমাদের স্বস্তিদায়ক জায়গায় পৌঁছে দিয়েছিল। আগের ম্যাচগুলিতে আমার উপর অত্যধিক চাপ তৈরি করে ফেলছিলাম। ফলে আমার উপর যে মানসিক চাপ তৈরি হচ্ছিল, তা আমার পারফরম্যান্সের ক্ষেত্রে অন্তরায় হয়ে উঠছিল। তখন খেলোয়াড় হিসেবে দলের পারফরম্য়ান্সে সেভাবে যোগদান রাখতে পারছিলাম না। ওই সুপার ওভারটা আমার চিন্তাভাবনা বদলে দেয়। আমি জানতাম, আমায় পারফরম্যান্স করতেই হবে। নাহলে আমরা হেরে যাব। আমরা সঠিক সময়ে মোমেন্টাম পেয়েছি। এটাকে ধরে রাখতে পারলেই পয়েন্ট টেবিলের উপরের দিকে থাকব।'

বন্ধ করুন