বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > IPL 2020: KKR-এর কাছে জঘন্য হারের কারণ বিশ্লেষণে কী বললেন ওয়ার্নার
ডেভিড ওয়ার্নার। ছবি-আইপিএল।
ডেভিড ওয়ার্নার। ছবি-আইপিএল।

IPL 2020: KKR-এর কাছে জঘন্য হারের কারণ বিশ্লেষণে কী বললেন ওয়ার্নার

  • কলকাতা নাইট রাইডার্সের কাছে ৭ উইকেটে পরাজিত হয় সানরাইজার্স হায়দরাবাদ।

শুভব্রত মুখার্জি

১৩ তম আইপিএলের শুরুটা অত্যন্ত খারাপ হয়েছে ২০১৮ সালের আইপিএল জয়ী সানরাইজার্স হায়দরাবাদ দলের। প্রথম ম্যাচে ব্যাঙ্গালোরের বিপক্ষে প্রায় জেতা ম্যাচ তারা বিপক্ষকে উপহার দিয়ে আসে। শেষের দিকে পরপর ৮ উইকেট হারিয়ে ১০ রানে হেরে যায় তারা। পরের ম্যাচে কেকেআরের বিরুদ্ধে তারা দাঁড়াতেই পারেনি। সমস্ত ডিপার্টমেন্টে তাদের ব্যর্থতা ফুটে ওঠে।

হাতে ৬ উইকেট থাকতেও শেষের দিকে হায়দরাবাদের কোনও ব্যাটসম্যান ঝুঁকিপূর্ণ কোনও শট খেলে দলের রানকে বাড়ানোর চেষ্টা করেননি। তাই ম্যাচ শেষে আর কোনও রাখঢাক না করেই ডেভিড ওয়ার্নার মেনে নিলেন, দলের ব্যাটসম্যানদের আরও আগ্রাসী হওয়া উচিত ছিল।

(আইপিএলের যাবতীয় আপডেট ও লাইভ স্কোর জানতে ক্লিক করুন এখানে।)

মাত্র ৪ উইকেট পড়ার পর হায়দরাবাদের ১৪২ স্কোরটি আইপিএলের ইতিহাসে তৃতীয় সর্বনিম্ন স্কোর। চার নম্বরে ব্যাট করতে নেমে ৩১ বলে ৩০ রান করেন এদিন প্রথম সুযোগ পাওয়া ঋদ্ধিমান। ব্যাট হাতে ২২ গজে তাঁকে যথেষ্ট অসহায় লাগছিল।

ম্যাচ শেষের প্রেস কনফারেন্সে এসে ওয়ার্নার তাঁর টিমের ব্যাটসম্যানদের ব্যর্থতাকে ঢাকার চেষ্টা না করেই বলেন 'আমাদের আরও আগ্রাসী হওয়া উচিত ছিল। আরও ঝুঁকি নিতে পারতাম। কয়েকটা বাজে উইকেট গিয়েছে। আমিও সহজ ক্যাচ দিয়ে ফিরেছি। তবে পরের ম্যাচে অন্য মানসিকতা নিয়ে নামতে হবে। এই হার থেকে অনেক কিছু শিক্ষা নিলাম। আমাদের বাউন্ডারির শতকরা হার খুব কম। এটা বাড়াতেই হবে। আমি দেখছিলাম ৩৫টা ডট বল খেলেছি ইনিংসে, যা কোনও মতেই গ্রহণযোগ্য নয়। উইকেট ব্যাটিংয়ের জন্য খুব ভালো ছিল। আমাদের ডেথ বোলিং আমাদের শক্তি সেটা মাথায় রেখেই আমি সিদ্ধান্ত নিয়েছিলাম। কেকেআরের ব্যাটসম্যানরা সেটাই দেখিয়ে দিয়েছে। উইকেটে একটু টিকে থাকলেই রান করাটা খুব সহজ।'

বন্ধ করুন