বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > IPL 2020: কেন সুপার ওভারে খেললেন না ইশান কিষান, অবশেষে মিলল উত্তর
ইশান কিষান (PTI)
ইশান কিষান (PTI)

IPL 2020: কেন সুপার ওভারে খেললেন না ইশান কিষান, অবশেষে মিলল উত্তর

এই প্রশ্নের উত্তর দিয়েছেন মুম্বই ইন্ডিয়ানসের অধিনায়ক রোহিত শর্মা ও হেড কোচ মাহেলা জয়বর্ধনে। 

৯৯ রান করে ২০২ রান তাড়া করে মুম্বই ইন্ডিয়ানসকে প্রায় জিতিয়ে দিয়েছিলেন তরুণ ইশান কিষান কিন্তু তাঁকে সুপার ওভারে রয়াল চ্যালেঞ্জার্সের বিরুদ্ধে নামায়নি এমআই ম্যানেজমেন্ট। এই নিয়ে শুরু হয় বিতর্ক। শেষ পর্যন্ত ম্যাচও হারে তারা। 

ম্যাচের শেষে কিষান প্রশ্নের জবাব দেন মুম্বই ইন্ডিয়ানসের অধিনায়ক রোহিত শর্মা ও হেড কোচ মাহেলা জয়বর্ধনে। শ্রীলঙ্কান কোচ জানান যে ইশান খুব ক্লান্ত হয়ে পড়েছিল ও ঠিক জোর পাচ্ছিল না সুপার ওভারে খেলার মতো। সেই কারণে পোলার্ড ও হার্দিককে পাঠানো হয়। প্রসঙ্গত নভদীপ সাইনির ওভারে মাত্র সাত রান করে মুম্বই ও সহজেই সেটি চেজ করতে সক্ষম হয় আরসিবি। 

জয়বর্ধনে বলেন যে এই রকম সিদ্ধান্ত যে কোনও দিকে যেতে পারে ও ১০-১২ রান করতে পারলে ভালো চ্যালেঞ্জ দেওয়া যেত। পোলার্ড ও  হার্দিক যে অতীতে এমন পরিস্থিতিতে ভালো খেলেছেন, সেটাও মনে করিয়ে দেন তিনি। জয়বর্ধনে বলেন যে বুমরাহ খুব ভালো বোলিং করেছেন সুপার ওভারে কিন্তু সাত রান করে জেতা শক্ত। 

অন্যদিকে রোহিত শর্মা বলেন যে তাঁরা ইশান কিষানকে পাঠাতে চেয়েছিলেন। কিন্তু ও তরতাজা বোধ করছিল না, সেই কারণেই হার্দিক ও পোলার্ড ব্যাটিং করতে চায়। প্রসঙ্গত দিল্লি বনাম পঞ্জাবের ম্যাচেও মায়াঙ্ক আগরওয়াল অনবদ্য খেলার পরেও সুপার ওভারে তাঁকে পাঠায়নি পঞ্জাব দল। সেখানেও পরাজিত হয় কিংস ইলেভেন। এখানেও হারল মুম্বই। তবে এখানে যে ইশানকে পাঠাতে আগ্রহী ছিল মুম্বই ইন্ডিয়ানস, সেটি স্পষ্ট করে দিয়েছে টিম ম্যানেজমেন্ট। 

 

বন্ধ করুন