বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > IPL 2020: বরুণেই আটকে গেল কুলদীপের ভবিষ্যৎ!
কুলদীপ যাদব। ছবি- টুইটার (KKR)
কুলদীপ যাদব। ছবি- টুইটার (KKR)

IPL 2020: বরুণেই আটকে গেল কুলদীপের ভবিষ্যৎ!

  • দিল্লি ও চেন্নাইয়ের বিরুদ্ধে পরপর দু'টি ম্যাচে কলকাতা নাইট রাইডার্সের প্রথম একাদশে সুযোগ হয়নি যাদবের।

শুভব্রত মুখার্জি

ভারতীয় ক্রিকেটের এই মুহূর্তের সবথেকে আলোচিত স্পিন জুটি তারা। ভক্তরা তাদের আদর করে ডাকে 'কুলচা' বটে। স্পিন ভেল্কিতে ভারতকে তাঁরা একাধিক ম্যাচ জিতিয়েছেন। 'কুলচা' জুটির চাহাল আরসিবির হয়ে আইপিএলে নিয়মিত খেললেও কুলদীপের কপাল কি পুড়ল?

এমন প্রশ্ন ওঠা শুরু হয়ে গিয়েছে। আইপিএলের ১৩তম সংস্করণের শুরুতে কেকেআরের জার্সিতে প্রথম কয়েকটা ম্যাচ খেললেও একেবারেই বল হাতে দাগ কাটার মতো পারফর্ম্যান্স উপহার দিতে পারেননি কুলদীপ। ফলে বাদ পড়তে হয় তাঁকে। তাঁর জায়গায় দলে আসেন বরুণ চক্রবর্তী। দলে এসেই বল হাতে পরপর তিন ম্যাচে বেশ ভাল পারফর্ম্যান্স করেন বরুণ। ফলে প্রথম একাদশে জায়গা ফিরে পাওয়া মুশকিল হয়ে দাঁড়িয়েছে কুলদীপ যাদবের।

(আইপিএলের যাবতীয় আপডেট ও লাইভ স্কোর জানতে ক্লিক করুন এখানে।)

দিল্লি ম্যাচের পর চেন্নাই ম্যাচেও কেকেআরের প্রথম একাদশে সুযোগ না পাওয়ার ফলে বেশ কিছু অপ্রীতিকর প্রশ্ন উঠতে শুরু করেছে কুলদীপের ভবিষ্যৎ নিয়ে‌। এপ্রসঙ্গে কেকেআর বোলিং কোচকে প্রশ্ন করা হয়। উত্তরে কাইল মিলস জানান, আমিরশাহির ছোট মাঠ এবং স্পিন বিভাগের দুরন্ত বোলিংয়ের কথা মাথায় রেখেই মূলত এই সিদ্ধান্ত।

যার মানে দাঁড়ায়, ছোট মাঠ এবং বরুণ চক্রবর্তীর অসাধারণ বোলিংয়ের কারণেই গত দু’‌টি ম্যাচে খেলার সুযোগ পাননি কুলদীপ। যদিও কুলদীপের প্রশংসা করতে ছাড়েননি মিলস। তিনি বলেন, 'গোটা দলেই এই সুস্থ প্রতিযোগিতা রয়েছে। কুলদীপ নিজেও ‌সেটা জানে। ও বিশ্বের অন্যতম সেরা একজন স্পিনার। কুলদীপ প্রথম একাদশে না থাকলেও দলের অত্যন্ত গুরুত্বপূর্ণ অংশ।'

বন্ধ করুন