বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > IPL 2020: আগামী বছর IPL কি ভারতে হবে? নিলাম কবে হবে? জানালেন সৌরভ

শুভব্রত মুখার্জি

করোনাভাইরাসে কারণে এবার ভারতে আইপিএলের আয়োজন সম্ভব হয়নি। এপ্রিল-মে'তে হওয়ার কথা থাকলেও কোভিডের কারণে বাধ্য হয়েই পিছিয়ে দেওয়া হয় টুর্নামেন্ট। সংযুক্ত আরব আমিরশাহিতে অনুষ্ঠিত হওয়া এই টুর্নামেন্ট প্রায় শেষের পথে। প্লে-অফের চারটি দল নিশ্চিত হয়ে গিয়েছে‌। বৃহস্পতিবার প্রথম কোয়ালিফায়ারে মুখোমুখি হতে চলেছে মুম্বই ইন্ডিয়ান্স ও দিল্লি ক্যাপিটালস।

(আইপিএলের যাবতীয় আপডেট, লাইভ স্কোর দেখুন এখানে)

তার আগেই সামনের মরশুমের আইপিএল নিয়ে মন্তব্য করলেন ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়। তিনি আশা প্রকাশ করেছেন, সামনের বছর এপ্রিল নাগাদ ভারতের বুকেই হয়তো আয়োজন করা যাবে আইপিএলের চতুর্দশ সংস্করণ।

আরও পড়ুন : কোয়ালিফাইংয়ের পর গা-ছাড়া ভাব রোখার পন্থা বের করেছে ব্লাস্ট,সেই পথে কি যাবে IPL?

সে বিষয়ে সৌরভ বলেন, 'আশা করছি ওই সময়ে টিকা আবিষ্কার হয়ে তা বাজারে চলে আসবে এবং আমরা ভারতেই আইপিএল আয়োজন করতে পারব।' সৌরভ এটা জানাতেও ভোলেননি, পরের বছর ভারতে কোনও কারণে আইপিএলের আয়োজন সম্ভব না হলে বিকল্প হিসেবে আরব আমিরশাহিতে অনুষ্ঠিত হবে এই টুর্নামেন্ট । তবে নিলামের ব্যাপারে কোন স্পষ্ট রুপরেখা দিতে পারেননি তিনি। তিনি আরও বলেন, ‘এই মরশুম শেষ হওয়ার পরেই আমরা সামনের মরশুমের ভাবনাচিন্তা শুরু করব।' তবে পরের মরশুমে যে সময় মতো ঘরোয়া ক্রিকেট ফিরছে, সে ব্যাপারে 'হিন্দুস্তান টাইমস’-কে দেওয়া সাক্ষাৎকারে নিশ্চিত করেছেন তিনি।

বন্ধ করুন