বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > IPL 2021: ফের ধাক্কা RR শিবিরে! বেন স্টোকসের পর দেশে পাড়ি দিলেন তাঁর স্বদেশীয়
লিয়াম লিভিংস্টোন। ছবি- রাজস্থান রয়্যালস।
লিয়াম লিভিংস্টোন। ছবি- রাজস্থান রয়্যালস।

IPL 2021: ফের ধাক্কা RR শিবিরে! বেন স্টোকসের পর দেশে পাড়ি দিলেন তাঁর স্বদেশীয়

  • কঠিন পরিস্থিতি ও নাগাড়ে খেলার ফলে ক্রিকেটার যে মানসিকভাবে ক্লান্ত, লিয়াম লিভিংস্টোনের ঘটনা আবারও তা চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিল।

আঙুলের চোটের কারণে সদ্য আইপিএল থেকে ছিটকে গিয়েছেন রাজস্থান রয়্যালস ও ইংল্যান্ডের তারকা অল-রাউন্ডার। এবার তাঁকে অনুসরণ করে দেশে ফিরছেন তাঁর স্বদেশীয় লিয়াম লিভিংস্টোনও। তবে চোটের কারণে নয়, বরং জৈব বলয়ে ক্লান্তির জেরেই লিভিংস্টোনের এই সিদ্ধান্ত।

রাজস্থান ফ্রাঞ্চাইজির তরফে সোমবার জানানো হয়, ‘একবছর ধরে জৈব বলয়ে সময় কাটিয়ে ক্লান্ত লিয়াম লিভিংস্টোন দেশ ফিরে গেছেন। গতকাল গভীর রাতে দেশের উদ্দেশ্যে রওনা দেন তিনি। আমরা ওর সিদ্ধান্তকে সম্মান জানিয়ে, এই পরিস্থিতি ওকে সবরকমভাবে সাহায্য করতে আমরা প্রস্তুত।’

লিভিংস্টোন ইংল্যান্ডের সাদা বল দলের সদস্য। গত বছর জাতীয় দলের সঙ্গে দক্ষিণ আফ্রিকা সফর দিয়ে তাঁর জৈব বলয়ে প্রবেশ। এরপর অস্ট্রেলিয়ায় পার্থ স্করচার্সের হয়ে খেলার পর ভারতে ইংল্যান্ড দলের সঙ্গে ফের যোগ দেন তিনি। আমেদাবাদে ইংল্যান্ডের হয়ে নিজের অভিষেক ঘটানোর পর রাজস্থান দলের সাথে যুক্ত হন তিনি। টুর্নামেন্টে রয়্যালসের হয়ে একটিও ম্যাচ না খেলেই দেশে ফিরতে হচ্ছে তাঁকে। টি-টোয়েন্টি বিশেষজ্ঞ হিসাবে সুখ্যাতি রয়েছে লিভিংস্টোনের। স্টোকসের পরে তাঁকেও হারিয়ে এক বড় ধাক্কা খেল রাজস্থান শিবির। 

তবে লিভিংস্টোনই প্রথম নন। এর আগে একই কারণে আইপিএল থেকে সরে দাঁড়িয়েছেন জশ হ্যাজেলউড, মিচেল মার্শের মতো তারকারা। ব্যস্ত মরশুমে জৈব বলয়ের ক্লান্তি এড়াতে ইংল্যান্ডের জাতীয় দল নিয়মিত সময়ের অন্তরালে দলের ক্রিকেটারদের বিশ্রাম দেওয়ার সিদ্ধান্ত নেয়। কঠিন পরিস্থিতি ও নাগাড়ে খেলার ফলে ক্রিকেটার যে মানসিকভাবে ক্লান্ত, লিভিংস্টোনের ঘটনা আবারও তা চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিল।

বন্ধ করুন