বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > KKR vs KXIP: গেইল ঝড়ে উড়ে গেল কেকেআর, নাইটদের টপকে চার নম্বরে উঠে এল পঞ্জাব

KKR vs KXIP: গেইল ঝড়ে উড়ে গেল কেকেআর, নাইটদের টপকে চার নম্বরে উঠে এল পঞ্জাব

ছক্কা হাঁকাচ্ছেন গেইল। ছবি- আইপিএল।

ঝোড়ো হাফ-সেঞ্চুরি করেন দ্য ইউনিভার্স বস।

শারজায় গড়পড়তা ব্যাটিংয়ে কিংস ইলেভেন পঞ্জাবের সামনে ছোটখাটো টার্গেট ঝুলিয়ে দেয় কলকাতা নাইট রাইডার্স। যা তাড়া করে জয় তুলে নিতে বিশেষ অসুবিধা হয়নি লোকেশ রাহুলদের।

টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে কলকাতা নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটের বিনিময়ে ১৪৯ রান তোলে। জবাবে ব্যাট করতে নেমে ১৮.৫ ওভারে ২ উইকেটের বিনিময়ে জয়ের জন্য প্রয়োজনীয় ১৫০ রান তুলে নেয় পঞ্জাব।

(আইপিএলের লাইভ আপডেট ও লাইভ স্কোর জানতে ক্লিক করুন এখানে।)

দেড়শো রানের লক্ষ্যমাত্রা মিয়ে ব্যাট করতে নামলে অযথা তাড়াহুড়ো করার প্রয়োজন নেই। সেটা বুঝেই কিংস ইলেভেন ধীরে সুস্থে ইনিংস এগিয়ে নিয়ে যায়। লোকেশ রাহুল ২৫ বলে ২৮ রান করে বরুণ চক্রবর্তীর বলে এলবিডব্লিউ হন।

ক্রিস গেইল ক্রিজে এসেই ঝড় তোলেন। তিনি ২টি চার ও ৫টি ছক্কার সাহায্যে ২৯ বলে ৫১ রান করে ফার্গুসনের বলে উইকেট দেন। মনদীপ অপরাজিত থাকেন ৬৬ রান করে। ৫৬ বলের ইনিংসে তিনি ৮টি চার ও ২টি ছক্কা মারেন। পুরান নট-আউট থাকেন ব্যক্তিগত ২ রানে।

তার আগে কেকেআরের হয়ে শুভমন গিল সর্বোচ্চ ৫৭ রান করে শামির বলে আউট হন। ৪৫ বলের ইনিংসে গিল ৩টি চার ও ৪টি ছক্কা মারেন। মর্গ্যান করেন ২৫ বলে ৪০ রান। তিনি ৫টি চার ও ২টি ছক্কা মারেন। এছাড়া ফার্গুসন ৩টি চার ও ১টি ছক্কার সাহায্যে ১৩ বলে ২৪ রান করে অপরাজিত থাকেন। বাকিরা ব্যাট হাতে পুরোপুরি ব্যর্থ। মহম্মদ শামি ৩টি উইকেট নেন। ম্যাচের সেরা হয়েছেন ক্রিস গেইল।

৮ উইকেটে জয়ের সুবাদে ১২ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে কেকেআরকে টপকে লিগ টেবিলের ৪ নম্বরে উঠে আসে পঞ্জাব। কলকাতার সংগৃহীত পয়েন্টও ১২। তবে তারা নেট রানরেটে পিছিয়ে রয়েছে।

বন্ধ করুন