বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > KKR vs KXIP: কেন হারল নাইট রাইডার্স, বিশ্লেষণে মর্গ্য়ান
মর্গ্যান
মর্গ্যান

KKR vs KXIP: কেন হারল নাইট রাইডার্স, বিশ্লেষণে মর্গ্য়ান

  • ১৯০ দরকার ছিল, বলছেন অধিনায়ক। 

সময়টা খুব একটা ভাল যাচ্ছেনা কেকেআরের। ব্যাটিংয়ের ক্ষেত্রে টপ অর্ডার ধারাবাহিকভাবে ম্যাচের পর ম্যাচ ব্যর্থ হচ্ছে। ফলে স্বাভাবিকভাবেই চাপ বাড়ছে মিডল আর লোয়ার মিডল অর্ডারে। ফলস্বরূপ অনেক ম্যাচেই বিপক্ষকে অনেক কম লক্ষ্যমাত্রা দিতে সক্ষম হচ্ছেন নাইট ব্যাটসম্যানরা। যা বেশিরভাগ ক্ষেত্রেই ব্যাটিং সহায়ক উইকেটে আটকানো সম্ভব হচ্ছে না কেকেআর বোলারদের পক্ষে।

দশমীর রাতে কিংস ইলেভেন পাঞ্জাবের বিরুদ্ধেও একই হাল হয়েছিল দলের। ১০ রানের মধ্যেই পড়ে গেছিল ৩ উইকেট। তারপর শুভমান গিলকে (৫৭) সাথে নিয়ে কাউন্টার অ্যাটাকে যায় কেকেআর অধিনায়ক মর্গ্যান।জুটিতে ওঠে ৮১ রান। ৯ ওভারে ৯১ রানের মাথায় মর্গ্যান আউট হওয়ার পরে ফের ছন্নছাড়া কেকেআর ব্যাটিং। ফলে মাত্র ১৪৯ রান তুলতে সমর্থ হয় কেকেআর। গেইল,মনদীপরা যা অনায়াসে তাড়া করে ৮ উইকেটের বড় জয় এনে দেন কিংস ইলেভেন পাঞ্জাব দলকে। এই হারের ফলে কেকেআরের প্লে অফে যাওয়া ও অনিশ্চিত হয়ে পড়ল।

ম্যাচ শেষে পুরস্কার বিতরণীর সময় ইয়ন মর্গ্যান জানান, 'শারজার এই উইকেটে আপনাকে কাউন্টার অ্যাটাক করতেই হবে। আমাদের প্রথম তিন উইকেট তাড়াতাড়ি পরার পরে এটি জরুরি ছিল। এটা খুব দুর্ভাগ্যজনক যে আমাদের পার্টনারশিপ আরো কিছু রান যোগ করতে পারল না।আমরা আশা করেছিলাম ১৮৫-১৯০ রান বোর্ডে তুলতে পারব। যদিও কোনভাবেই তা ম্যাচ জেতানোর জন্য যথেষ্ট নয়। তবুও লড়াইটা করা যেত। কিন্তু আমরা পরপর উইকেট হারাতে থাকি। এটাই এই টুর্নামেন্টের বৈশিষ্ট্য। এখানে খারাপ দল বলে কেউ নেই।শেষ দুম্যাচে আমাদের ভাগ্য আমাদের হাতে রয়েছে। আমরা যদি দুটি ম্যাচ জিতি।তাহলে প্লে অফে যাওয়ার জন্য ভাল জায়গায় থাকবে আমরা।'

 

বন্ধ করুন