বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > KKR vs MI: মুম্বই ইন্ডিয়ান্সের প্রথম ক্রিকেটার হিসেবে অনন্য মাইলস্টোন পোলার্ডের
স্মারক জার্সি হাতে পোলার্ড। ছবি- আইপিএল।
স্মারক জার্সি হাতে পোলার্ড। ছবি- আইপিএল।

KKR vs MI: মুম্বই ইন্ডিয়ান্সের প্রথম ক্রিকেটার হিসেবে অনন্য মাইলস্টোন পোলার্ডের

  • ক্যারিবিয়ান অল-রাউন্ডারের পিছনে ধাওয়া করছেন রোহিত শর্মা।

মাঠে নেমেই মাইলস্টোন ছুঁলেন কায়রন পোলার্ড। কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে টসের পরে মুম্বই অধিনায়ক রোহিত শর্মা মুম্বইয়ের টিম লিস্টে সিলমোহর দিতেই ইতিহাসে জায়গা করে নেন কায়রান পোলার্ড। মুম্বই ইন্ডিয়ান্সের প্রথম ক্রিকেটার হিসেবে ইন্ডিয়ান প্রিমিয়র লিগে ১৫০ ম্যাচ খেলার কৃতিত্ব অর্জন করেন ক্যারিবিয়ান অল-রাউন্ডার।

(আইপিএলের লাইভ আপডেট ও লাইভ স্কোর জানতে ক্লিক করুন এখানে।)

মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে সবথেকে বেশি ম্যাচ খেলার নিরিখে পোলার্ডকে তাড়া করছেন ক্যাপ্টেন রোহিত শর্মা। তিনি এই নিয়ে মুম্বইয়ের জার্সিতে মোট ১৪৫টি ম্যাচে মাঠে নামলেন। যদিও সার্বিকভাবে আইপিএল ম্যাচ খেলার তালিকায় রোহিত অনেক আগেই এই মাইলস্টোন টপকে গিয়েছেন। ডেকান চার্জার্সের হয়ে ৪৫টি ম্যাচ মিলিয়ে রোহিতের মোট আইপিএল ম্যাচ দাঁড়ায় ১৯০।

আইপিএলে সবথেকে বেশি ম্যাচ খেলা ক্রিকেটারদের তালিকায় পোলার্ড অবস্থান করছেন ১৪ নম্বরে। টুর্নামেন্টের ইতিহাসে সবথেকে বেশি ১৯৩টি ম্যাচ খেলেছেন সুরেশ রায়না। মহেন্দ্র সিং ধোনি খেলেছেন ১৯২টি ম্যাচ। তিনি রয়েছেন তালিকার দ্বিতীয় স্থানে। রোহিত অবস্থান করছেন তিন নম্বরে।

নাইট অধিনায়ক কার্তিক এই নিয়ে ১৮৩টি ম্যাচে মাঠে নামেন। বিরাট কোহলি ও রবিন উথাপ্পা খেলেছেন ১৭৮টি করে আইপিএল ম্যাচ। এছাড়া আইপিএলে দেড়শোর বেশি ম্যাচ খেলেছেন ইউসুফ পাঠান (১৭৪), রবীন্দ্র জাদেজা (১৭২), শিখর ধাওয়ান (১৬০), হরভজন সিং (১৬০), পীযূষ চাওলা (১৫৯), এবি ডি'ভিলিয়র্স (১৫৫) ও গৌতম গম্ভীর (১৫৫)।

বন্ধ করুন