বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > KKR vs MI: আইপিএলে ছক্কার মাইলস্টোন রোহিতের
আগ্রাসী মেজাজে রোহিত শর্মা। ছবি- আইপিএল।
আগ্রাসী মেজাজে রোহিত শর্মা। ছবি- আইপিএল।

KKR vs MI: আইপিএলে ছক্কার মাইলস্টোন রোহিতের

  • আবু ধাবিতে কেকেআরের বিরুদ্ধে অনবদ্য ইনিংস খেলার পথে হিটম্যান গড়েন দুরন্ত নজির।

আইপিএলে দুরন্ত মাইলস্টোন রোহিত শর্মার। ইন্ডিয়ান প্রিমিয়র লিগের ইতিহাসে চতুর্থ ব্যাটসম্যান হিসেবে ২০০ ছক্কা হাঁকানোর নজির গড়লেন হিটম্যান।

আবু ধাবিতে কেকেআরের বিরুদ্ধে বিধ্বংসী ইনিংস খেলার পথে এমন কৃতিত্ব অর্জন করেন রোহিত। মাইলস্টোনে পৌঁছনোর জন্য মুম্বই অধিনায়কের প্রয়োজন ছিল ৬টি ছক্কা। অর্থাৎ, কেকেআর ম্যাচের আগে তাঁর আইপিএল ছক্কার সংখ্যা ছিল ১৯৪। নাইটদের বিরুদ্ধে হাফ-সেঞ্চুরির আগেই তিনি লক্ষ্যে পৌঁছে যান।

(আইপিএলের লাইভ আপডেট ও লাইভ স্কোর জানতে ক্লিক করুন এখানে।)

আইপিএলে সবথেকে বেশি ৩২৬টি ছক্কা মারার রেকর্ড রয়েছে ক্রিস গেইলের। এবি ডি'ভিলিয়র্স মেরেছেন ২১৪টি ছক্কা। তিনি রয়েছেন তালিকার দ্বিতীয় স্থানে। এছাড়া মহেন্দ্র সিং ধোনির ঝুলিতে রয়েছে ২১২টি আইপিএল ছক্কা। হিটম্যানের আগে এই তিনজন ক্রিকেটার ইন্ডিয়ান প্রিমিয়র লিগে ২০০ ছক্কার মাইলস্টোনে পৌঁছেছেন।

ঘরোয়া ও আন্তর্জাতিক ক্রিকেট মিলিয়ে টি-২০ ফর্ম্যাটে সবথেকে বেশি ছক্কা হাঁকানো ভারতীয় ক্রিকেটার হলেন রোহিতই। কেকেআরের বিরুদ্ধে ৬টি ছক্কার পর টি-২০ ক্রিকেটে রোহিতের ছক্কার সংখ্যা দাঁড়ায় ৩৬৭। এই তালিকায় দ্বিতীয় স্থানে থাকা ভারতীয় হলেন সুরেশ রায়না (৩১১)। যথারীতি এই লিস্টেও সবার উপরে রয়েছেন ক্রিস গেইল। সার্বিকভাবে ঘরোয়া ও আন্তর্জাতিক টি-২০ মিলিয়ে সবথেকে বেশি ৯৭৮টি ছক্কা মেরেছেন গেইল।

বন্ধ করুন