বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > KKR vs RCB: IPL-এ ইতিহাসে অসামান্য রেকর্ড সিরাজের, দলগতভাবে নজিরের ছড়াছড়ি RCB-র
উচ্ছ্বাস ব্যাঙ্গালোরের (ছবি সৌজন্য আইপিএল)
উচ্ছ্বাস ব্যাঙ্গালোরের (ছবি সৌজন্য আইপিএল)

KKR vs RCB: IPL-এ ইতিহাসে অসামান্য রেকর্ড সিরাজের, দলগতভাবে নজিরের ছড়াছড়ি RCB-র

  • ব্যাঙ্গালোর যত রেকর্ড গড়ছে, তত কলকাতা নাইট রাইডার্সের ভাগ্য পুড়ছে।

ম্যাচের প্রথম ৩০ বল হতে না হতেই জোড়া রেকর্ড গড়ে ফেললেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বোলাররা। তাও যা কিনা আইপিএলের ইতিহাসে সর্বকালের সেরা হওয়ার রেকর্ড।

আজ (বুধবার) আবুধাবিতে কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে দ্বিতীয় ওভার বল করতে আসেন মহম্মদ সিরাজ। তৃতীয় বলে রাহুল ত্রিপাঠীকে প্যাভিলিয়নে ফেরত পাঠান। পরের বলটা দুর্ধর্ষ ছিল। বলের কোনও খেই খুঁজে পাননি নীতিশ রানা। ভিতরের দিকে ঢুকে আসা বলে বোল্ড হয়ে যান তিনি। দেখে মনে হচ্ছিল, আবুধাবি নয়, বেসিন রিজার্ভে প্রথম দিনের সকালে টেস্টে বোলিং করছেন সিরাজ। প্রথম ওভারেই জোড়া উইকেট নিয়ে মেডেন দেন।

পরের ওভারেও দুর্ধর্ষ বোলিং করতে থাকেন ব্যাঙ্গালোরের বোলার। পিচের গুড লেংথে ঘাসের কিছুটা আস্তরণ আছে। সেখানেই লাগাতার বল ফেলতে থাকেন। তার ফলও হাতেনাতে পান। পঞ্চম স্টাম্পের চ্যানেলে বল করে যান। সেই ওভারের তৃতীয় বলেই টম ব্যান্টনকে সেরকম একটি বলেই আউট করেন। নিজের দ্বিতীয় ওভারেও কোনও রান দেননি। তারপরই আইপিএলের ইতিহাসে এক অসামান্য রেকর্ড গড়েন সিরাজ। এই প্রথম কোনও বোলার একই ম্যাচে জোড়া মেডেন ওভার বল করেন। একইসঙ্গে শার্দুল ঠাকুরের সঙ্গে অস্ট্রেলিয়ার বিমানে ওটা নিয়ে তাঁর যে দ্বৈরথ চলছে, তাতে নিজেকে এক উচ্চতায় নিয়ে যান। 

সিরাজের পরের ওভারেই দলগতভাবে আরও একটি সর্বকালীন রেকর্ড তৈরি করেন ক্রিস মরিস। পঞ্চম ওভারে এক রান হলেও তা লেগ বাই হিসেবে দেওয়া হয়। ফলে আদতে মেডেন দেন দক্ষিণ আফ্রিকার বোলার। সেইসঙ্গে ব্যাঙ্গালোরের হয়ে এক অভূতপূর্ব রেকর্ড তৈরি করেন।  আইপিএলের ইতিহাসে এই প্রথম কোনও দল একই ম্যাচে তিনটি মেডেন ওভার দিয়েছে।

বন্ধ করুন