বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > KKR vs RR: নিজেদের জয়ে প্লে-অফে যাওয়ার সুযোগ বাড়ল KKR-এর, কোন অঙ্কে তা হবে, দেখে নিন

সুযোগটা দিয়েছিল চেন্নাই সুপার কিংস। তা একেবারে দু'হাত দিয়ে গ্রহণ করল কলকাতা নাইট রাইডার্স। তার ফলে প্লে-অফের দৌড়ে প্রবলভানে থাকলেন ইয়ন মর্গ্যানরা। 

আরও পড়ুন : সামনে থেকে নেতৃত্ব মর্গ্যানের - কোন ৫ জায়গায় বাজিমাত করল KKR?

রবিবার দুবাইয়ে রাজস্থান রয়্যালসকে উড়িয়ে দেয় কেকেআর। তার সৌজন্যে একলাফে অষ্টম স্থান থেকে লিগ তালিকার চতুর্থ স্থানে উঠে আসেন নাইটরা। শুধু তাই নয়, ৬০ রানে জয়ের ফলে কেকেআরের নেট রানরেটও (-০.২১৪) অনেকটা ভালো হয়েছে। তার জেরে দিল্লি ক্যাপিটালস এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ম্যাচে হারের ব্যবধান কিছুটা বেশি হলেই প্লে-অফে উঠে যাবে কেকেআর।

(আইপিএলের যাবতীয় আপডেট, লাইভ স্কোর দেখুন এখানে)

কেকেআরের প্লে-অফ ভাগ্য কেমন হতে পারে, দেখে নিন -

১) দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে হেরে গেল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। মুম্বই ইন্ডিয়ান্সের কাছে হেরে গেল সানরাইজার্স হায়দরাবাদ। তাহলে মুম্বইয়ের পয়েন্ট হবে ২০। দিল্লির হবে ১৬ পয়েন্ট। ১৪ পয়েন্ট থাকবে ব্যাঙ্গালোর এবং কলকাতার। দু'দলই উঠে যাবে।

২) দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে হেরে গেল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে জয় পেল সানরাইজার্স হায়দরাবাদ। তাহলে মুম্বইয়ের পয়েন্ট হবে ১৮। দিল্লির হবে ১৬ পয়েন্ট। ১৪ পয়েন্ট হবে হায়দরাবাদ, ব্যাঙ্গালোর এবং কলকাতার। সেখানে নেট রানরেটের বিষয়টি বিবেচনা করা হবে। সেক্ষেত্রে ভালো নেট রানরেটের সৌজন্য তৃতীয় হয়ে উঠে যাবে হায়দরাবাদ। চতুর্থ স্থানের জন্য লড়বে কেকেআর ও ব্যাঙ্গালোর।

৩) দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে জিতল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। মুম্বই ইন্ডিয়ান্সের কাছে হেরে গেল সানরাইজার্স হায়দরাবাদ। তাহলে মুম্বইয়ের পয়েন্ট হবে ২০। ব্যাঙ্গালোরের হবে ১৬ পয়েন্ট। ১৪ পয়েন্ট হবে দিল্লি এবং কলকাতার। দু'দলই উঠে যাবে।

৪) দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে জিতল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে জয় পেল সানরাইজার্স হায়দরাবাদ। তাহলে মুম্বইয়ের পয়েন্ট হবে ১৮। ব্যাঙ্গালোরের হবে ১৬ পয়েন্ট। ১৪ পয়েন্ট হবে হায়দরাবাদ, দিল্লি এবং কলকাতার। সেক্ষেত্রে ভালো নেট রানরেটের সৌজন্য তৃতীয় হয়ে উঠে যাবে হায়দরাবাদ। চতুর্থ স্থানের জন্য লড়বে কেকেআর ও দিল্লি।

বন্ধ করুন