বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > KXIP vs DC: ধাওয়ানের সেঞ্চুরি ব্যর্থ করে পঞ্জাবকে জেতালেন পুরান-ম্যাক্সওয়েল
পঞ্জাবকে জয়ের মঞ্চে বসিয়ে দেন ম্যাক্সওয়েল-পুরান জুটি। ছবি- আইপিএল।
পঞ্জাবকে জয়ের মঞ্চে বসিয়ে দেন ম্যাক্সওয়েল-পুরান জুটি। ছবি- আইপিএল।

KXIP vs DC: ধাওয়ানের সেঞ্চুরি ব্যর্থ করে পঞ্জাবকে জেতালেন পুরান-ম্যাক্সওয়েল

  • IPL 2020-তে টানা তিন ম্যাচে জয় কিংস ইলেভেনের।

কার্যত একক প্রচেষ্টায় দিল্লিকে লড়াই করার রসদ এনে দেন শিখর ধাওয়ান। দলগত প্রচেষ্টায় ক্যাপিটালসের ঝুলিয়ে দেওয়া চ্যালেঞ্জিং টার্গেট টপকে যায় পঞ্জাব। দুবাইয়ে আইপিএল ২০২০-র গুরুত্বপূর্ণ ম্যাচে লিগ টপার শ্রেয়স আইয়ারদের ৫ উইকেটে পরাজিত করেন লোকেশ রাহুলরা।

প্রথমে ব্যাট করে দিল্লি নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটের বিনিময়ে ১৬৪ রান তোলে। শিখর ধাওয়ান ১০৬ রানের অপরাজিত ইনিংস খেলেন। জবাবে ব্যাট করতে নেমে পঞ্জাব ১৯ ওভারে ৫ উইকেটের বিনিময়ে ১৬৭ রান তুলে ম্যাচ জিতে যায়। ব্যর্থ হয় ধাওয়ানের শতরান।

(আইপিএলের যাবতীয় আপডেট ও লাইভ স্কোর জানতে ক্লিক করুন এখানে।)

রান তাড়া করতে নেমে পঞ্জাব একসময় ৫৬ রানের মধ্যে টপ অর্ডারের তিন তারকার উইকেট হারিয়ে বসে। লোকেশ রাহুল ১৫ রান করে অক্ষর প্যাটেলের বলে আউট হন। ক্রিস গেইল ৩টি চার ও ২টি ছক্কার সাহায্যে ১৩ বলে ২৯ রান করে অশ্বিনের বলে বোল্ড হন। মায়াঙ্ক আগরওয়াল ৫ রান করে রান-আউট হয়ে সাজঘরে ফেরেন।

ম্যাক্সওয়েলের সঙ্গে জুটি বেঁধে নিকোলাস পুরান পঞ্জাবকে জয়ের মঞ্চে বসিয়ে দেন। পুরান ৬টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ২৮ বলে ৫৩ রান করে আউট হন। ম্যাক্সওয়েল ডাগ-আউটে ফেরেন ২৪ বলে ৩২ রান করে।

দীপক হুডাকে সঙ্গে নিয়ে জিমি নিশাম কিংস ইলেভেনের জয় নিশ্চিত করেন। হুডা ১৫ ও নিশাম ১০ রান করে অপরাজিত থাকেন। ২টি উইকেট নেন রাবাদা। দিল্লি ম্যাচ হারলেও ম্যাচের সেরা ক্রিকেটার হয়েছেন ধাওয়ান।

সংক্ষিপ্ত স্কোর:- দিল্লি: ১৬৪/৫ (২০ ওভার), পঞ্জাব: ১৬৭/৫ (১৯ ওভার), (পঞ্জাব ৫ উইকেটে জয়ী)।

বন্ধ করুন