বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > KXIP vs MI: আইপিএলের ইতিহাসে দুরন্ত নজির রোহিত শর্মার
রোহিত শর্মা। ছবি- আইপিএল।
রোহিত শর্মা। ছবি- আইপিএল।

KXIP vs MI: আইপিএলের ইতিহাসে দুরন্ত নজির রোহিত শর্মার

  • মহম্মদ শামিকে বাউন্ডারিতে পাঠিয়ে অনন্য মাইলস্টোন ছুঁলেন হিটম্যান।

ইন্ডিয়ান প্রিমিয়র লিগের ইতিহাসে দুরন্ত নজির গড়লেন রোহিত শর্মা। কিংস ইলেভেন পঞ্জাবের বিরুদ্ধে ব্যাট করতে নেমে তিনি আইপিএলের পাঁচ হাজারি ক্লাবের তৃতীয় সদস্যে পরিণত হলেন। এই নিরিখে বিরাট কোহলি ও সুরেশ রায়নার সঙ্গে একাসনে বসে পড়লেন হিটম্যান।

(আইপিএলের লাইভ আপডেট ও লাইভ স্কোর জানতে ক্লিক করুন এখানে।)

প্রয়োজন ছিল মাত্র ২ রান। ইনিংসের ওপেন করতে নেমে দ্বিতীয় ওভারের প্রথম বলেই তিনি লক্ষ্যে পৌঁছে যান। মহম্মদ শামির বল কভার বাউন্ডারিতে পাঠিয়ে আইপিএলে ৫ হাজার রানের মাইলস্টোন টপকে যান হিটম্যান। ম্যাচে এটিই রোহিতের খেলা প্রথম বল।

তৃতীয় ব্যাটসম্যান হিসেবে আইপিএলের ইতিহাসে এই মাইলস্টোন ছুঁয়ে ফেলেন মুম্বই অধিনায়ক। রোহিতের আগে চেন্নাই সুপার কিংসের হয়ে রায়না ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের জার্সিতে কোহলি এই কৃতিত্ব অর্জন করেছেন। সুতরাং, আইপিএলে সর্বোচ্চ রান সংগ্রহকারীদের তালিকায় রোহিতের সামনে রয়েছেন কেবল সুরেশ রায়না ও বিরাট কোহলি।

কিংস ইলেভেন ম্যাচের আগে রোহিত আইপিএলে ১৯১টি ম্যাচের ১৮৬টি ইনিংসে ব্যাট হাতে মাঠে নেমে ৪৯৯৮ রান সংগ্রহ করেছিলেন। ইন্ডিয়ান প্রিমিয়র লিগের ইতিহাসে সবথেকে বেশি রান করার রেকর্ড রয়েছে বিরাট কোহলির দখলে। কোহলি ১৮০টি ম্যাচের ১৭২টি ইনিংসে সংগ্রহ করেছেন ৫৪৩০ রান।

এই তালিকার দ্বিতীয় স্থানে রয়েছেন রায়না। চেন্নাইয়ের হয়ে ১৯৩ ম্যাচের ১৮৯ ইনিংসে ব্যাট করতে নেমে রায়নার আইপিএল রান ৫৩৬৮।

রায়না চলতি আইপিএল থেকে সরে দাঁড়িয়েছেন। স্বাভাবিকভাবেই রোহিতের থেকে দূরত্ব বাড়িয়ে নেওয়া সম্ভব নয় তাঁর পক্ষে। সুতরাং এই আইপিএলেই রায়নাকে টপকে টুর্নামেন্টের ইতিহাসে সর্বোচ্চ রান সংগ্রহকারীদের তালিকায় দ্বিতীয় স্থানে উঠে আসতে পারেন হিটম্যান।

বন্ধ করুন