বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > KXIP vs RCB: কোহলির হাত থেকে দু'বার জীবনদান পেয়ে 'রেকর্ড' সেঞ্চুরি রাহুলের
কোহলির ক্যাচ মিস, রাহুলের সেঞ্চুরি। ছবি- আইপিএল।
কোহলির ক্যাচ মিস, রাহুলের সেঞ্চুরি। ছবি- আইপিএল।

KXIP vs RCB: কোহলির হাত থেকে দু'বার জীবনদান পেয়ে 'রেকর্ড' সেঞ্চুরি রাহুলের

  • ইন্ডিয়ান প্রিমিয়র লিগের ইতিহাসে সর্বোচ্চ ব্যক্তিগত রানের ইনিংস খেলা ভারতীয় ক্রিকেটারে পরিণত হলেন লোকেশ।

বিরাট কোহলির সৌজন্যে আইপিএল ২০২০-র প্রথম সেঞ্চুরি এল লোকেশ রাহুলের ব্যাট থেকে থেকে। সুনাম অনুযায়ী লোকেশ রাহলের বড় রানের ইনিংস খেলা যেমন প্রত্যাশিত, বিরাট কোহলির হাত থেকে ক্যাচ পড়া ঠিত ততটাই অপ্রত্যাশিত। তাও এক বার নয়, দু-দু'বার। দুবাইয়ে দু'টো ছবিই দেখা গেল একসঙ্গে।

(আইপিএলের লাইভ আপডেট ও লাইভ স্কোর জানতে ক্লিক করুন এখানে।)

বিরাট কোহলির হাত থেকে দু'বার জীবনদান পেয়ে কেএল রাহুল দুরন্ত সেঞ্চুরি করলেন এবং দলকে পৌঁছে দিলেন বড় রানের লক্ষ্যে। আইপিএলের ইতিহাসে এটি রাহুলের দ্বিতীয় সেঞ্চুরি। আন্তর্তাকি ক্রিকেট মিলিয়ে টি-২০ ফর্ম্যাটে এই নিয়ে লোকেশের সেঞ্চুরির সংখ্যা দাঁড়াল ৪টি।

উল্লেখযোগ্য বিষয় হল, ম্যাচে রাহুল নট-আউট থাকেন ১৩২ রানে। আইপিএলের ইতিহাসে কোনও ভারতীয় ক্রিকেটারের সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস এটিই। সুতরাং এই নিরিখেও এটি একটি রেকর্ড। এই ম্যাচেই দ্রুততম ভারতীয় হিসেবে আইপিএলে ২০০০ রান করার মাইলস্টোন ছুঁয়েছেন রাহুল।

রাহুল ৭টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৩৬ বলে হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন। সেঞ্চুরি পূর্ণ করেন ৬২ বলে। তিন অঙ্কে পৌঁছতে তিনি সাহায্য নেন ১২টি চার ও ৩টি ছক্কার। শেষ পর্যন্ত ৬৯ বলে ১৩২ রান করে অপরাজিত থাকেন কেএল। সবমিলিয়ে ১৪টি চার ও ৭টি ছক্কা হাঁকান পঞ্জাব দলনায়ক।

ব্যক্তিগত ৮৩ রানের মাথায় স্টেইনের বলে কোহলির হাত থেকে প্রথমবার জীবনদান পান লোকেশ। ৮৯ রানের মাথায় দ্বিতীয়বার রাহুলের ক্যাচ ছাড়েন বিরাট। এবার বোলার ছিলেন নভদীপ সাইনি।

বন্ধ করুন