বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > MI vs CSK: রোহিতদের বিরুদ্ধে আইপিএল ক্লাসিকোয় ধোনি ধামাকার অপেক্ষায় ক্রিকেট বিশ্ব
আইপিএল ট্রফির সঙ্গে রোহিত ও ধোনি। ছবি- টুইটার।
আইপিএল ট্রফির সঙ্গে রোহিত ও ধোনি। ছবি- টুইটার।

MI vs CSK: রোহিতদের বিরুদ্ধে আইপিএল ক্লাসিকোয় ধোনি ধামাকার অপেক্ষায় ক্রিকেট বিশ্ব

  • রায়না-ভাজ্জিদের না থাকা মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে উদ্বোধনী ম্যাচে একটু হলেও চাপে রাখবে চেন্নাই সুপার কিংসকে।

অবশেষে এল মাহেন্দ্রক্ষণ। নির্ধারিত সময় থেকে প্রায় ৬ মাস পিছিয়ে অবশেষে শুরু হচ্ছে ইন্ডিয়ান প্রিমিয়র লিগ ২০২০। একেবারে শেষ মুহূর্তে আইপিএল সূচি প্রকাশ করা হলেও বিসিসিআই আগেই জানিয়ে দিয়েছিল যে, ডিফেন্ডিং চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্স ও চেন্নাই সুপার কিংসের মধ্যে অনুষ্ঠিত হবে আইপিএল-১৩'র উদ্বোধনী ম্যাচ। চেন্নাই শিবিরে করোনার হানা ধোনিদের প্রস্তুতিতে ব্যাঘাত ঘটালেও সিএসকে আইপিএলের প্রথম ম্যাচে মাঠে নামার সুযোগ হাতছাড়া করতে চায়নি। শুধুমাত্র প্রস্তুতির কথা মাথায় রাখলে চেন্নাইয়ের থেকে কয়েক পা এগিয়ে আইপিএল শুরু করবে মুম্বই। তবে সিএসকের কাণ্ডারী মহেন্দ্র সিং ধোনির জন্যই পুরোপুরি ব্যাকফুটে ঠেলে দেওয়া যাবে না চেন্নাইকে।

ডার্বির প্রসঙ্গ অবান্তর মনে হলেও মুম্বই-চেন্নাইয়ের আইপিএল লড়াই ডার্বির মতোই উত্তেজক। আইপিএল ক্লাসিকো আখ্যা দিলে মোটেও বেমানান হবে না রোহিত শর্মাদের সঙ্গে মহেন্দ্র সিং ধোনিদের ক্রিকেটীয় লড়াইকে। উদ্বোধনী ম্যাচের আগে দু'দল মানসিকভাবে প্রস্তুত হলেও রায়না, হরভজনের মতো তারকার না থাকা চেন্নাইকে একটু হলেও চাপে রাখবে।

মুম্বই ক্রিস লিনকে দলে নিলেও সম্ভবত প্রথম ম্যাচে রোহিতের সঙ্গে কুইন্টন ডি'কককে টপ অর্ডারে ব্যাট করতে পাঠাবে। কুইন্টন দল থাকলে উইকেটকিপিংয়ের দায়িত্ব সামলাবেন তিনি। প্রথম ম্যাচে মুম্বইয়ের চার বিদেশি হতে পারেন, ডি'কক, পোলার্ড, কুল্টার-নাইল ও বোল্ট।

অন্যদিকে বিসিসিআই কোয়ারান্টাইনের নিয়ম শিথিল করায় জোস হ্যাজেলউডকে খেলানোর সুযোগ থাকবে চেন্নাইয়ের সামনে। যদিও প্রথম ম্যাচে হ্যাজেলউডের তুলনায় ইমরান তাহিরকেই প্রাধান্য দিতে পারে সিএসকে। উদ্বোধনী ম্যাচে চেন্নাইয়ের চার বিদেশি হতে পারেন, শেন ওয়াটসন, ডু'প্লেসি, ডোয়েন ব্র্যাভো ও তাহির অথবা হ্যাজেলউডের মধ্য থেকে কোনও একজন। 

মুম্বইয়ের সম্ভাব্য প্লেয়িং ইলেভেন: রোহিত শর্মা (ক্যাপ্টেন), কুইন্টন ডি'কক (উইকেটকিপার), সূর্য্যকুমার যাদব, ইশান কিষাণ, কায়রন পোলার্ড, হার্দিক পান্ডিয়া, ক্রুণাল পান্ডিয়া, ন্যাথন কুল্টার-নাইল, রাহুল চাহার, ট্রেন্ট বোল্ট ও জসপ্রীত বুমরাহ।

চেন্নাইয়ের সম্ভাব্য প্লেয়িং ইলেভেন: শেন ওয়াটসন, আম্বাতি রায়ড়ু, ফ্যাফ ডু'প্লেসি, মহেন্দ্র সিং ধোনি (ক্যাপ্টেন ও উইকেটকিপার), কেদার যাদব, ডোয়েন ব্র্যাভো, রবীন্দ্র জাদেজা, পীযুষ চাওলা, দীপক চাহার, শার্দুল ঠাকুর ও ইমরান তাহির/জোস হ্যাজেলউড।

উল্লেখযোগ্য তথ্য: আমিরশাহিতে আইপিএলের শুরুর দিকে হাই-স্কোরিং ম্যাচ নাও দেখা যেতে পারে। গড়ে ১৫০-১৬০ রান উঠতে পারে প্রতি ইনিংসে।

মুম্বইয়ের চার স্পিনার জয়ন্ত যাদব, রাহুল চাহার, ক্রুণাল পান্ডিয়া ও অনুকূলের মিলিত আইপিএল শিকার ৬১টি। সেখানে চেন্নাইয়ের রবীন্দ্র জাদেজা এপর্যন্ত একাই নিয়েছেন ১০৮টি উইকেট।

ক্যারিবিয়ান প্রিমিয়র লিগে ব্যাট হাতে ধ্বংসাত্মক ফর্মে ছিলেন কায়রন পোলার্ড। চেন্নাইয়ের ইমরান তাহিরও মন্দ ফর্মে ছিলেন না সিপিএলে।

বন্ধ করুন