বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > কীভাবে সুপার ওভারে রোহিত ও কুইন্টনকে রুখলেন শামি?

আইপিএলের ইতিহাসে অন্যতম শ্বাসরুদ্ধকর ম্যাচের সাক্ষী থেকেছেন ক্রিকেটপ্রেমীরা। মুম্বই বনাম পঞ্জাব ম্যাচে একটা নয় দু দুটো সুপার ওভার করতে হয়েছে দুই দলের মধ্যেকার জয়ীকে বাছতে। ব্যাট বনাম বলের এক জম জমাটি ম্যাচ তারিয়ে তারিয়ে উপভোগ করেছেন দর্শকরা। 

কখনও ম্যাচে মুম্বই এগিয়ে গিয়েছে তো পরমূহুর্তেই ফিরে এসেছে পঞ্জাব। প্রথম সুপার ওভারে বুমরাহর বল সামলাতে হিমশিম খেয়েছেন পঞ্জাবের ব্যাটসম্যানরা। স্কোরবোর্ডে তুলেছেন মাত্র ৫ রান তখন সবাই ভেবেই নিয়েছিল এই ম্যাচ মুম্বই জিতছেই। রোহিত শর্মা যখন কুইন্টন ডি কককে নিয়ে মাঠে ওই ৬ রান তাড়া করতে নামেন তখন অতিবড় পঞ্জাবের সমর্থকও ভাবেননি এই ম্যাচে আরও একটি সুপার ওভার হতে চলেছে।

 ভারতীয় জাতীয় ক্রিকেট দলে বুমরাহর সতীর্থ তথা বাংলা রঞ্জি দলের গুরুত্বপূর্ণ সদস্য মহম্মদ শামির অবশ্য অন্য পরিকল্পনা ছিল। একের পর এক বল নিখুঁত লাইন আর লেন্থে ইয়র্কারে ফেলেছেন। ফলে বিশ্বের দুই তাবড় ব্যাটসম্যানের পক্ষেও সম্ভব হয়নি ওই রান তাড়া করে ম্যাচ জেতানো। এই ব্যাপারে বলতে গিয়ে পঞ্জাবের অধিনায়ক অধিনায়ক কেএল রাহুল জানান ' কোন টিম সুপার ওভারের প্রস্তুত থাকে না । এই সময় আপনার বোলারের তাৎক্ষণিক প্রতিক্রিয়ার উপর নির্ভর করতে হয়। শামির চিন্তাভাবনা খুব পরিষ্কার ছিল ও ছয়টার মধ্যে ছয়টা বলই ইয়র্কার করবে বলে মনস্থির করে নিয়েছিল।শামি এক অসাধারণ বোলার। প্রতি ম্যাচেই ও উন্নতি করছে। টিমের জন্য তার সিনিয়র ক্রিকেটারের এমন পারফরম্যান্স খুব গুরুত্বপূর্ণ।'

প্রসঙ্গত, দ্বিতীয় সুপারওভারে ম্যাচ জিতে প্লে-অফে যাওয়ার সম্ভাবনা জিইয়ে রাখল কিংস ইলেভেন পঞ্জাব। 

 

বন্ধ করুন