বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > MI vs RR: পরামর্শ দিলেন ওয়ার্ন, ম্যাচে ভেল্কি দেখালেন গোপাল
রোহিতকে ফিরিয়ে গোপালের উচ্ছ্বাস। ছবি- আইপিএল।
রোহিতকে ফিরিয়ে গোপালের উচ্ছ্বাস। ছবি- আইপিএল।

MI vs RR: পরামর্শ দিলেন ওয়ার্ন, ম্যাচে ভেল্কি দেখালেন গোপাল

  • পরপর ২ বলে দুই মুম্বই তারকাকে সাজঘরে ফেরান রাজস্থান স্পিনার।

শুভব্রত মুখার্জি

২০০৮ সালে একেবারে আনকোরা, অজানা, অচেনা ক্রিকেটারদের সঙ্গী করে রাজস্থান রয়্যালসের হয়ে আইপিএলের মঞ্চ রাঙিয়ে দিয়েছিলেন তিনি। অসম্ভবকে সম্ভব করে সেবার আইপিএলের ট্রফি নিজেদের ঘরে তুলেছিল রাজস্থান রয়্যালস। শেন ওয়ার্ন অধিনায়ক হিসেবে তাঁর জাদু দেখিয়েছিলেন। রবীন্দ্র জাদেজা, মুনাফ প্যাটেল, ইউসুফ পাঠানদের থেকে সেরাটা নিংড়ে বের করে এনেছিলেন তিনি।

ক্রিকেটার হিসেবে অবসর নেওয়ার পরে রাজস্থানের সঙ্গে কখনও মেন্টর হিসাবে আবার কখনও ব্র্যান্ড অ্যাম্বাসাডর হিসেবে নিযুক্ত থেকেছেন শেন ওয়ার্ন। এবারের আইপিএলে রাজস্থান রয়্যালস কর্তৃপক্ষ তাঁকে দলের মেন্টর হিসেবে নিয়োগ করেছে। লক্ষ্য একটাই, দলের তরুণ তুর্কিদের সঠিকভাবে গ্রুমিং করে বিশ্ব পর্যায়ে নিজেদের সেরাটা মেলে ধরার যোগ্য করে তোলা।

(আইপিএলের যাবতীয় আপডেট ও লাইভ স্কোর জানতে ক্লিক করুন এখানে।)

মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ২২ গজের লড়াইয়ে নামার আগেই রাজস্থান রয়্যালসের অনুশীলনের একটি ভিডিও ভাইরাল হয়। ভিডিওটিতে যাতে দেখা যায় লেগ স্পিনার শ্রেয়স গোপালকে লেগ স্পিন বোলিংয়ের খুঁটিনাটি নিজের হাতে করে বুঝিয়ে দিচ্ছেন শেন ওয়ার্ন। বল করার পরে তাঁর পরামর্শ মতো সঠিক বলটি করতে পারলে শ্রেয়াস গোপালকে উৎসাহ যোগাচ্ছেন তিনি।

শেন ওয়ার্নের মতো একজন লেজেন্ডারি লেগস্পিনারের পরামর্শ কতটা গুরুত্বপূর্ণ হতে পারে তা মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে হাত ঘুরিয়ে প্রমাণ করলেন শ্রেয়স গোপাল। প্রথমে মুম্বই অধিনায়ক রোহিত শর্মা ৩৫ রান করে শ্রেয়স গোপালের বলে রাহুল তেওয়াটিয়ার হাতে ক্যাচ দিয়ে ডাগ আউটে ফেরেন। ঠিক তার পরমুহুর্তেই ঈশান কিশানের উইকেট তুলে নেন শ্রেয়স গোপাল। ম্যাচে মোট চার ওভার হাত ঘুরিয়ে মাত্র ২৮ রান দিয়ে বিপক্ষ মুম্বই ইন্ডিয়ান্সের দু'টি গুরুত্বপূর্ণ উইকেট তুলে নিয়ে মেন্টর শেন ওয়ার্নের পরামর্শকে সঠিকভাবে কাজে লাগালেন শ্রেয়স গোপাল।

বন্ধ করুন