বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > RCB vs DC: জোড়া মাইলস্টোনের দোরগোড়ায় কোহলি, আর কী কী নজির হতে পারে আজ?
রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে বিরাট কোহলি (ছবি সৌজন্য পিটিআই)
রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে বিরাট কোহলি (ছবি সৌজন্য পিটিআই)

RCB vs DC: জোড়া মাইলস্টোনের দোরগোড়ায় কোহলি, আর কী কী নজির হতে পারে আজ?

  • একটি মাইলস্টোন তো প্রথম ভারতীয় হিসেবে গড়তে চলেছেন।

একটি নয়, দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে জোড়া মাইলস্টোনের মুখে দাঁড়িয়ে আছেন বিরাট কোহলি। আর মাত্র ১০ রান করলেই প্রথম ভারতীয় হিসেবে টি-টোয়েন্টিতে ৯,০০০ রান পূরণ করবেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের অধিনায়ক। একইসঙ্গে দ্বিতীয় ভারতীয় হিসেবে আইপিএলে ২০০ ছক্কার জন্য তাঁকে আর আটটি বল বাউন্ডারির ওপারে ফেলতে হবে।

শনিবার রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে ম্যাচ জেতানো ইনিংসের পর ভক্তদের আশা, সোমবারই সেই মাইলস্টোন পেরিয়ে যাবেন কিং কোহলি। তাঁর আগে বিশ্বের ছ'জন ব্যাটসম্যানের ঝুলিতে আছে ৯,০০০ বা তার বেশি রান। আপাতত ২৭০ ইনিংসে ৮,৯৯০ রান করেছেন বিরাট। গড় অবিশ্বাস্য ৪১.০৫ এবং স্ট্রাইক রেট ১৩৪.২৫। একইসঙ্গে পাঁচটি শতরান এবং ন'টি অর্ধশতরান করেছেন। সর্বশেষ অর্ধশতরান এসেছে শেষ ম্যাচেই। সেই ম্যাচে ৫৩ বলে ৭২ রান করেছিলেন বিরাট।

অন্যদিকে আইপিএলের ইতিহাসে ষষ্ঠ খেলোয়াড় হিসেবে ২০০ টি ছক্কার গণ্ডি পেরিয়ে যাওয়ার হাতছানিও আছে কোহলির সামনে। আপাতত আইপিএলে সর্বাধিক ছক্কার তালিকায় ষষ্ঠ স্থানেই আছেন তিনি।

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর এবং দিল্লি ক্যাপিটালস ম্যাচে কী কী নজির তৈরি হতে পারে, তা দেখে নিন একনজরে :

১) আর পাঁচটি ক্যাচ ধরতে পারলেই আইপিএলের ইতিহাসে ১০০ ক্যাচ তালুবন্দি করার নজির গড়বেন এবি ডি'ভিলিয়ার্স।

২) আইপিএলে ১০০ ছক্কার গণ্ডি পার হওয়ার জন্য আর মাত্র একটি ছক্কার প্রয়োজন আছে শিখর ধাওয়ানের। একইসঙ্গে আইপিএলে দিল্লির হয়ে ১,০০০ রান পূর্ণ করার জন্য ৪৪ রান প্রয়োজন।

৩) আর মাত্র তিনটি ছক্কার প্রয়োজন। তাহলেই আইপিএলে ১০০ ছক্কার নজির গড়ে ফেলবেন ঋষভ পন্থ।

বন্ধ করুন