বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > RCB vs KKR: বিরাটদের বিরুদ্ধে কি খেলবেন রাসেল? না পারলে কাকে নামাতে পারে KKR?
কিংস ইলেভন পঞ্জাব ম্যাচে চোট পাওয়ার পর আন্দ্রে রাসেল (ছবি সৌজন্য আইপিএল)
কিংস ইলেভন পঞ্জাব ম্যাচে চোট পাওয়ার পর আন্দ্রে রাসেল (ছবি সৌজন্য আইপিএল)

RCB vs KKR: বিরাটদের বিরুদ্ধে কি খেলবেন রাসেল? না পারলে কাকে নামাতে পারে KKR?

  • এমনিতেই কেকেআরের রিজার্ভ বেঞ্চ অত্যন্ত দুর্বল।

আন্দ্রে রাসেল কি খেলবেন নাকি চোটের জন্য রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে নামতে পারবেন না তিনি? আপাতত সেই প্রশ্নটাই ঘুরপাক খাচ্ছে আইপিএলের অন্দর মহলে।

কিন্তু ম্যাচের ১২ ঘণ্টা আগেও কলকাতা নাইট রাইডার্সের তরফে রাসেলের চোটের বিষয়ে কিছু জানানো হয়নি। ক্যারিবিয়ানের চোট নিয়ে একমাত্র মুখ খুলেছেন নাইট অধিনায়ক দীনেশ কার্তিক। কিংস ইলেভন পঞ্জাবের বিরুদ্ধে ম্যাচের শেষে তিনি বলেছিলেন, 'যখনই রাসেল চোট পান, তখন আপনি বুঝতে পারেন সেটা গুরুতর। রাসের অত্যন্ত স্পেশাল খেলোয়াড়। আমাদের গিয়ে ওঁকে দেখতে হবে।' 

দেখুন আইপিএলের যাবতীয় আপডেট, লাইভ স্কোর, পয়েন্ট তালিকা

পঞ্জাবের বিরুদ্ধে সেই ম্যাচের দ্বিতীয় ওভারেই চোট পেয়েছিলেন রাসেল। প্রসিধ কৃষ্ণার বলে কে এল রাহুলের ক্যাচ ফস্কানোর পাশাপাশি বাউ্ন্ডারি বাঁচাতে গিয়ে বিজ্ঞাপনের ইলেকট্রনিক বোর্ডে ধাক্কা খেয়েছিলেন। হাঁটুতে চোটের জেরে তাঁর ধরে তুলতে হয়েছিল। খোঁড়াতে খোঁড়াতে ড্রেসিংরুমে চলে গিয়েছিলেন। প্রায় ১০ ওভার পরে ফের মাঠে নামলেও বেশিক্ষণ থাকতে পারেননি তিনি। একটি বলকে ধাওয়া করার পর ড্রেসিংরুমের দিকে পরিবর্তনের ইঙ্গিত করেছিলেন রাসেল।

ক্যারিবিয়ান অলরাউন্ডার চোট পাওয়ায় বড়সড় ধাক্কা খেয়েছে নাইটরা। পঞ্জাবের বিরুদ্ধে উতরে গেলেও এবার ডেথ-ওভারে রাসেলের উপর ভরসা করছিলেন কার্তিক। চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে দুর্দান্ত ১৮ তম এবং ২০ তম ওভার করেছিলেন ড্রেস রাস। ফলে ডেথ-ওভারের কৌশলের জন্য নতুন করে ঘুঁটি সাজাতে নাইট ম্যানেজমেন্টকে। 

কেকেআরের যাবতীয় খবর দেখতে ক্লিক করুন এখানে 

আর সেই কাজটা আরও জটিল করে তুলেছে সুনীল নারিনের বোলিং অ্যাকশন। পঞ্জাব ম্যাচেই নারিনের সন্দেহজনক বোলিং অ্যাকশন নিয়ে রিপোর্ট জমা পড়েছে। আপাতত বল করতে পারলেও আর একবার তাঁর বিরুদ্ধে রিপোর্ট জমা পড়লে ক্যারিবিয়ান স্পিনার আর বল করতে পারবেন না। যিনি চেন্নাই ও পঞ্জাবের বিরুদ্ধে ডেথে বল করেছিলেন। সেক্ষেত্রে কেকেআরের বড়সড় ধাক্কা লাগবে। 

এমনিতেই কেকেআরের রিজার্ভ বেঞ্চ অত্যন্ত দুর্বল। রাসেল ছাড়া দলে সেই মাপের কোনও প্রকৃত অলরাউন্ডার নেই। তাই বিরাট কোহলিদের বিরুদ্ধে রাসেল খেলতে না পারলে টম ব্যান্টনকে সুযোগ দিতে পারে কেকেআর। কিন্তু সেক্ষেত্রে দুর্বল হয়ে পড়বে বোলিং। আবার ক্রিস গ্রিনকে প্রথম একাদশে রাখলে তিন স্পিনারে নামতে হবে। শারজার পিচ আগের থেকে কিছুটা স্লো হলেও সেই ছক কতটা কার্যকরী হবে, তা নিয়ে প্রশ্নচিহ্ন আছে। সেই উদ্বেগ আরও বাড়িয়েছে দিল্লি ক্যাপিটালসের শারজায় নাইট বোলিং পারফরম্যান্স। সেই ম্যাচে রাসেল ছাড়াও প্রত্যেক নাইট বোলারকে দিল্লির ঝড় সামলাতে হয়েছিল।

বন্ধ করুন