বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > RCB vs KXIP: মাঠে ফিরেই ক্রিস গেইলের দুরন্ত নজির, তৃতীয় বিদেশি হিসেবে এলিট ক্লাবে দ্য ইউনিভার্স বস
ক্রিস গেইল। ছবি- আইপিএল।
ক্রিস গেইল। ছবি- আইপিএল।

RCB vs KXIP: মাঠে ফিরেই ক্রিস গেইলের দুরন্ত নজির, তৃতীয় বিদেশি হিসেবে এলিট ক্লাবে দ্য ইউনিভার্স বস

  • অষ্টম ক্রিকেটার হিসেবে আইপিএলের এলিট ক্লাবে জায়গা করে নিলেন দ্য ইউনিভার্স বস।

দীর্ঘ সাত ম্যাচ রিজার্ভ বেঞ্চে কাটানোর পর মাঠে ফিরেই নজির গড়লেন ক্রিস গেইল। কিংস ইলেভেন পঞ্জাবের হয়ে চলতি মরশুমে নিজের প্রথম ম্যাচে ব্যাট হাতে মাঠে নেমেই গেইল টপকে গেলেন অনবদ্য এক মাইলস্টোন।

আরসিবির ওয়াশিংটন সুন্দরকে ছক্কা হাঁকিয়ে ইন্ডিয়ান প্রিমিয়র লিগের ইতিহাসে ৪৫০০ রানের মাইলফলক পেরিয়ে যান দ্য ইউনিভার্স বস। সার্বিকভাবে আট নম্বর ক্রিকেটার এবং তৃতীয় বিদেশি হিসেবে আইপিএলে এমন কৃতিত্ব অর্জন করেন ক্যারিবিয়ান কিংবদন্তি।

(আইপিএলের যাবতীয় আপডেট ও লাইভ স্কোর জানতে ক্লিক করুন এখানে।)

গেইলের আগে বিদেশি ক্রিকেটার হিসেবে আইপিএলে ৪৫০০ রানের মাইলস্টোন টপকেছেন ডেভিড ওয়ার্নার ও এবি ডি'ভিলিয়র্স। গেইল ১২৫টি ইনিংসে এই মাইল ফলক টপকান।

আইপিএলের ইতিহাসে সবথেকে বেশি রান করা ক্রিকেটারের তালিকায় রবিন উথাপ্পাকে টপকে আট নম্বরে উঠে আসেন গেইল। আরসিবির বিরুদ্ধে হাফ-সেঞ্চুরির পর আইপিএলে তাঁর ব্যক্তিগত সংগ্রহ ৪৫৩৭ রান।

টুর্নামেন্টের ইতিহাসে সবথেকে বেশি ৫৭১৬ রান করার রেকর্ড রয়েছে বিরাট কোহলির দখলে। দ্বিতীয় ও তৃতীয় স্থানে রয়েছেন যথাক্রমে সুরেশ রায়না ও রোহিত শর্মা। রায়না ৫৩৬৮ ও রোহিত ৫১১৪ রান সংগ্রহ করেছেন আইপিএলে। এই তালিকায় গেইলের আগে রয়েছেন ওয়ার্নার (৪৯৯০), শিখর ধাওয়ান (৪৮৩৭), এবি ডি'ভিলিয়র্স (৪৬২৫) ও মহেন্দ্র সিং ধোনি (৪৫৬৫)।

বন্ধ করুন