বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > RCB vs KXIP: বিশ্বরেকর্ড গড়ার দিনে ৩২ বল বাউন্ডারিহীন কোহলি

মাইলস্টোন ম্যাচে বড় রানের ইনিংস খেললেন বটে, তবে পরিচিত দাপট দেখা গেল না বিরাট কোহলিং ব্যাটিংয়ে। যেভাবে শুরু করেছিলেন, তাতে বেশ কয়েকটি নজির গড়তে পারেন বলে আশা করা গিয়েছিল। যদিও পরিস্থিতি অনুয়ায়ী ব্যাট করতে গিয়ে দু'টি মাইলস্টোন ছোঁয়া হল না আরসিবি অধিনায়কের।

প্রথমত, বিশ্বের প্রথম ক্রিকেটার হিসেবে একটি দলের হয়ে ২০০ টি-২০ ম্যাচ খেলার বিশ্বরেকর্ড গড়েন কোহলি। আরসিবির জার্সিতে ২০০ ম্যাচে মাঠে নামলেন বিরাট। এটি তাঁর ১৮৫টি নম্বর আইপিএল ম্যাচ। এছাড়া চ্যাম্পিয়ন্স লিগ টি-২০'তে ১৫টি ম্যাচ খেলেছেন তিনি।

(আইপিএলের যাবতীয় আপডেট ও লাইভ স্কোর জানতে ক্লিক করুন এখানে।)

জেমস হিলড্রেথ সামারসেটের হয়ে ১৯৬টি টি-২০ ম্যাচ খেলেছেন। তিনি রয়েছেন এই তালিকার দ্বিতীয় স্থানে। এমএস ধোনি চেন্নাইয়ের হয়ে খেলেছেন ১৯২টি ম্যাচ। তিনি রয়েছেন তিন নম্বরে। এছাড়া সমিত প্যাটেল নটিংহ্যামশাহারের হয়ে ১৯১টি এবং সুরেশ রায়না সিএসকের হয়ে ১৮৮টি টি-২০ ম্যাচ খেলেছেন।

একই দলের হয়ে সবথেকে বেশি টি-২০ খেলা ক্রিকেটাররা।
একই দলের হয়ে সবথেকে বেশি টি-২০ খেলা ক্রিকেটাররা।

এমন বিশ্বরেকর্ড গড়ার দিনে কোহলি ইনিংসের শুরুটা মন্দ করেননি। প্রথম ৭টি বলে তিনি ৩টি চার মারেন। তবে পরের ৩২টি বলে তিনি কোনও চার বা ছক্কা মারতে পারেননি। সবমিলিয়ে ৩৯ বলে ৪৮ রান করে সাজঘরে ফেরেন বিরাট। সুতরাং প্রায় সাড়ে পাঁচ ওভার ব্যাট করে কোনও বাউন্ডারি মারতে পারেননি আরসিবি দলনায়ক।

এই ম্যাচে ৬টি চার মারতে পারলে দ্বিতীয় ক্রিকেটার হিসেবে আইপিএলে ৫০০টি চার মারার রেকর্ড গড়তেন বিরাট। ৩টি ছক্কা মারলে ইন্ডিয়ান প্রিমিয়র লিগে ২০০ ছক্কার মাইলস্টোন ছুঁতেন তিনি।

বন্ধ করুন