বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > RCB vs RR: প্রথম ভারতীয় হিসেবে ব্যাট হাতে বিরাট নজির গড়তে পারেন কোহলি
বিরাট কোহলি। ছবি- আইপিএল।
বিরাট কোহলি। ছবি- আইপিএল।

RCB vs RR: প্রথম ভারতীয় হিসেবে ব্যাট হাতে বিরাট নজির গড়তে পারেন কোহলি

  • রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে আইপিএল ম্যাচের আগে অনন্য মাইলস্টোনের সামনে দাঁড়িয়ে আরসিবি অধিনায়ক।

চলতি আইপিএলে ব্যাট হাতে একেবারেই ছন্দে নেই বিরাট কোহলি। টুর্নামেন্টের প্রথম তিন ম্যাচে তাঁর ব্যক্তিগত সংগ্রহ যথাক্রমে ১৪, ১ ও ৩ রান। অর্থাৎ, সাকুল্যে তিনি ১৮ রান সংগ্রহ করেছেন আইপিএল ২০২০-র তিনটি ম্যাচে। এই অবস্থায় রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে যদি ব্যাট হাতে বড় ইনিংস খেলতে সক্ষম হন কোহলি, তবে একটি বিরাট নজির গড়তে পারেন তিনি।

আসলে কোহলি দাঁড়িয়ে রয়েছেন ব্যক্তিগত মাইলস্টোনের সামনে। রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে ৮২ রান করলে প্রথম ভারতীয় হিসেবে ৯ হাজার রানের মাইলফলক ছুঁয়ে ফেলবেন তিনি। আপাতত ভারতীয় ক্রিকেটারদের মধ্যে টি-২০ ফর্ম্যাটে সবথেকে বেশি রান করার রেকর্ড রয়েছে তাঁর দখলেই।

(আইপিএলের যাবতীয় আপডেট ও লাইভ স্কোর জানতে ক্লিক করুন এখানে।)

ঘরোয়া ও আন্তর্জাতিক মিলিয়ে টি-২০ ক্রিকেটে ২৮৪ ম্যাচের ২৬৯টি ইনিংসে ৪০.৭২ গড়ে কোহলি সংগ্রহ করেছেন ৮৯১৮ রান। ৫টি সেঞ্চুরি ও ৬৪টি হাফ-সেঞ্চুরি করেছেন তিনি। এই নিরিখে বিরাটের ঘাড়ের কাছে নিঃশ্বাস ফেলছেন রোহিত শর্মা। টি-২০ ক্রিকেটে তাঁর সংগ্রহ সাকুল্যে ৮৮১২ রান। ভারতীয়দের মধ্যে টি-২০ ফর্ম্যাটে সর্বোচ্চ রান সংগ্রহকারীদের তালিকায় কোহলির পিছনে দ্বিতীয় স্থানে রয়েছেন হিটম্যান।

সার্বিকভাবে টি-২০ ক্রিকেটে সবথেকে বেশি ১৩২৯৬ রান সংগ্রহ করেছেন ক্রিস গেইল। কোহলি ও রোহিত রয়েছেন এই তালিকায় যথাক্রমে সাত ও আট নম্বরে। তাঁদের আগে রয়েছেন কায়রন পোলার্ড (১০৩৪৫), শোয়েব মালিক (৯৯২৬), ব্রেন্ডন ম্যাকালাম (৯৯২২), ডেভিড ওয়ার্নার (৯৩৯১) ও অ্যারন ফিঞ্চ (৯১৪০)।

বন্ধ করুন