বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > RCB vs RR: তরুণ মহীপালের ব্যাটে কোহলিদের বিরুদ্ধে লড়াইয়ের রসদ পেল রাজস্থান

মান বাঁচালেন মহীপাল লোমরোর। নাহলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে আইপিএল ২০২০-র ম্যাচে নিতান্ত সস্তায় গুটিয়ে যেতে পারত রাজস্থান রয়্যালস।

আবু ধাবিতে কোহলিদের বিরুদ্ধে টস জিতে শুরুতে ব্যাট করার সিদ্ধান্ত নেন স্টিভ স্মিথ। যদিও রাজস্থানের তারকাখচিত টপঅর্ডার দলনায়কের সিদ্ধান্তের যথাযথ মর্যাদা দিতে পারেনি। স্টিভ স্মিথ নিজেও ব্যাট হাতে ব্যর্থ হন। জোস বাটলার শুরুটা মন্দ করেননি। তবে পর পর উইকেট হারিয়ে চাপে পড়ে যাওয়া রাজস্থান রান তোলার গতি বাড়াতে পারেনি ধারাবাহিক উইকেট পতনের জন্যই।

(আইপিএলের যাবতীয় আপডেট ও লাইভ স্কোর জানতে ক্লিক করুন এখানে।)

নবাগত মহীপাল ৪৭ রানের লড়াকু ইনিংস খেলে প্রতিরোধ গড়েন আরসিবি বোলারদের সামনে। শেষ বেলায় রাহুল তেওয়াটিয়া ও জোফ্রা আর্চার ব্যাট চালিয়ে দলকে দেড়শো রানের গণ্ডি পার করান।

রাজস্থান নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটের বিনিময়ে ১৫৪ রান তোলে। সুতরাং, জয়ের জন্য কোহলিদের সামন্যে লক্ষ্যামাত্রা দাঁড়ায় ১৫৫ রানের।

বাটলার ১২ বলে ২২ রান করে আউট হন। স্মিথ ৫, স্যামসন ৪, উথাপ্পা ১৭ ও রিয়ান পরাগ ১৬ রান করে উইকেট দেন। মহীপাল অল্পের জন্য হাফ-সেঞ্চুরি হাতছাড়া করেন। ৩৯ বলের ইনিংসে তিনি ১টি চার ও ৩টি ছক্কা মারেন।

তেওয়াটিয়া ৩টি ছক্কার সাহায্যে ১২ বলে ২৪ রান করে অপরাজিত থাকেন। আর্চার নট-আউট থাকেন ১০ বলে ১৬ রান করে। তিনি ১টি চার ও ১টি ছক্কা মারেন।

যুজবেন্দ্র চাহাল ৪ ওভারে ২৪ রানের বিনিময়ে ৩টি উইকেট দখল করেন। ২টি উইকেট নেন উদানা। ১টি উইকেট সাইনির।

বন্ধ করুন