বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > RR vs CSK- স্যামসনের তাণ্ডবে ছয়ের রেকর্ড

শুভব্রত মুখার্জি

এবারের আইপিএলের এখনও পর্যন্ত সবচেয়ে হাই স্কোরিং ম্যাচ হল রাজস্থান রয়্যালস বনাম চেন্নাই সুপার কিংস ম্যাচে। । স্টিভ স্মিথের রাজস্থান বনাম ধোনির চেন্নাইয়ের মধ্যের এই লড়াইয়ে একের পর এক বল গিয়ে পড়ল স্ট্যান্ডে। চার আর ছয়ের যেন সুনামি আছড়ে পড়ল মাঠে।

প্রথম ইনিংসে সন্জ্ঞু এবং স্মিথের ব্যাটিংয়ে ২০ ওভারে রাজস্থান করে ২১৬ রান। চেন্নাই সেই রান তাড়া করে যথেষ্ট ভাল লড়াই করে। ফাফ ডুপ্লেসি প্রায় একাই ম্যাচ বের করে দিয়েছিলেন। কিন্তু অপরদিকে তাকে সহায়তা করার মতন কেউ না থাকায় টার্গেট থেকে ১৬ রান দূরে ২০০ রানেই শেষ হয়ে গেল তাদের ইনিংস। ম্যাচে ঘটল একের পর এক উত্তেজনাময় ঘটনা। কখন ও তৈরি হয়েছে রেকর্ড। কখন ও মাথা চাড়া দিয়েছে বিতর্ক। 

ম্যাচের শেষ ওভারে দক্ষিন আফ্রিকার লুঙ্গি এনগিডি ৩০ রান দিয়েছেন বিপক্ষের রাজস্থান ব্যাটসম্যানদের যা আইপিএলের ইতিহাসে এক লজ্জার রেকর্ড। শেষ ওভারে আইপিএলে সবথেকে বেশি রান দেওয়ার এই রেকর্ড এনগিডির সঙ্গে ভাগ করে নিয়েছেন অশোক দিন্দা এবং ক্রিস জর্ডন। ২০২০ আইপিএলেই দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে ক্রিস জর্ডন এবং ২০১৭ সালে মুম্বাই ইন্ডিয়ান্স ফ্র্যান্ঞ্চাইজির বিরুদ্ধে এই লজ্জার রেকর্ড গড়েছিলেন বাংলার পেসার অশোক দিন্দা।

অপরদিকে আইপিএলের একটি ম্যাচে দলগত সর্বাধিক ছয় মারা দলের লিস্টে এই ম্যাচ উঠে এসেছে চতুর্থ স্থানে। প্রথমে রয়েছে আরসিবি (২১) বনাম পুনে ওয়ারিয়র্স(২০১৩),২য় স্থানে আছে ব্যাঙ্গালোর (২০) বনাম গুজরাট লায়ন্স (২০১৬),৩য় স্থানে আছে ব্যাঙ্গালোর (১৮) বনাম কিংস ইলেভেন পাঞ্জাব(২০১৫)।

এছাড়া দলগতভাবে একটি ম্যাচে দুটি দল এই ম্যাচে ৩৩ বার ওভার বাউন্ডারি মেরেছে। যা আইপিএলের ইতিহাসে যুগ্ম রেকর্ড। প্রসঙ্গত এই ম্যাচের মতন অন্য ম্যাচটির ও অপর দলটি ছিল চেন্নাই। ২০১৮ সালে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিপক্ষে ও সেই ম্যাচে দুই দল মোট ৩৩ বার ওভার বাউন্ডারি মেরেছিল। এদিন স্যামসন মারেন নয়টি ছক্কা ৭২ রানের ইনিংসে। 

 

বন্ধ করুন